বিশ্ব ওড়িশি উৎসবে চট্টগ্রামের নৃত্যশিল্পী ময়ূখ

বিশ্ব ওড়িশি ২০২৩ উৎসবে ঘুঙুরের রিনিঝিনি ছন্দ ও তালে মুখর করেছেন চট্টগ্রামের নৃত্যশিল্পী ময়ূখ সরকার।

- Advertisement -

প্রখ্যত সাংবাদিক শ্যামহরী চক্রের উদ্যোগে ১৮,১৯ এবং ২০ শে ডিসেম্বরের এই তিন দিনের উৎসবে অংশ নিয়েছিলেন মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, তাইওয়ানসহ বিশ্বের বিভিন্ন প্রান্তের স্বনামধন্য ওড়িশি নৃত্য শিল্পীরা।

- Advertisement -google news follower

১৯ শে ডিসেম্বর, উৎসবের দ্বিতীয় দিন চট্টগ্রাম থেকে গুরু প্রমা অবন্তীর শিষ্যা ময়ূখ সরকার পরিবেশন করেন ‘লীলা নিধি হে’ যা ওড়িশি নৃত্যানুষ্ঠানের অভিনয় পর্যায়ের অংশবিশেষ।

তাছাড়াও তিনি ওড়িশি এন্ড টেগোর ডান্স মুভমেন্ট সেন্টারের গুরু প্রমা অবন্তীর সাথে পরিবেশন করেন দলীয় নৃত্য। দুটো নৃত্যেই দর্শকের মন জয় করেছে।

- Advertisement -islamibank

ময়ূখ সরকার বলেন, বিশ্বদরবারে নিজের দেশকে প্রতিনিধিত্ব করার যে সুযোগ আমি পেয়েছি তার জন্য আমি আমার গুরু এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি কৃতজ্ঞ।

ওড়িশ্যার প্রসিদ্ধ সংস্কৃতির অংশ হিসেবে রাধা কৃষ্ণের লীলাকে কেন্দ্র করে নির্মিত অভিনয়টি খেমটা তালে বাঁধা এবং নৃত্য নির্মাণ করেছেন পদ্মবিভূষণ গুরু কেলুচরণ মহাপাত্র।

তিনি আরো বলেন, অভিনয়টি আমি আমার গুরু প্রমা অবন্তীর তত্ত্বাবধানে, গুরু পৌষালী মুখার্জির কাছ থেকে শিখেছি এবং শত গুণী শিল্পীদের সামনে এটি তুলে ধরতে পেরে আমি আনন্দিত।

জেএন/হিমেল/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM