ভবন হেলে পড়ার কারণ অনুসন্ধান করবে জেলা প্রশাসনের তদন্ত দল

চট্টগ্রাম নগরীর পাহাড়তলী থানাধীন সরাইপাড়া গয়না খালের পাড়ে ৩ তলা ভবন হেলে পড়া এবং দুটি সেমি পাকা ঘর ভাঙার কারণ অনুসন্ধান করবে জেলা প্রশাসন।

- Advertisement -

ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

- Advertisement -google news follower

কমিটিতে সিএমপি’র প্রতিনিধি, সিটি করপোরেশনের প্রতিনিধি, সিডিএ’র প্রতিনিধি, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, ফায়ার সার্ভিসের প্রতিনিধি, পিডব্লিউডি’র প্রতিনিধিকে রাখা হয়েছে।

কমিটি প্রয়োজনে চট্টগ্রাম প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিশেষজ্ঞদের মতামত গ্রহণ করবে।

- Advertisement -islamibank

মঙ্গলবার সন্ধা ৬ টার দিকে জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মামুনুর রহমানের নেতৃত্বে ঘটনাস্থল পরিদর্শনে যান কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) উমর ফারুক, সিনিয়র সহকারী কমিশনার জামিউল হিকমা সজীব ও সিএমপি।

এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ভবন সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলেন।

জেলা প্রশাসন সুত্র জানায়, হেলে পড়া ভবনটির পেছনে চট্টগ্রাম ডেভেলপমেন্ট অথরিটির খাল খনন প্রকল্পের কাজ সেনাবাহিনী বাস্তবায়ন করছে।

সেই খাল খনন করায় ভবনের পিলার দুর্বল হয়ে পড়েছে মর্মে বাসিন্দারা দাবী করেছেন।

পাশাপাশি সেমি পাকা দুটি ঘর ভেঙে গেছে দেখা যায়। ইতিমধ্যেই দুটি ভবন ও সেমি পাকাঘরগুলোর প্রায় ৩০ টি পরিবারকে ঝুকিপূর্ণ এসব স্থাপনা থেকে সড়িয়ে দেয়া হয়েছে।

এদিকে গঠিত ৭ সদস্যের তদন্ত কমিটিকে আজ বুধবারের মধ্যে ভবন সংশ্লিষ্ট সব তথ্য উপাত্ত যাচাই করে এবং ভবন সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলে দ্রুত তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

এর আগে গত ২৫ নভেম্বর সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে নগরের বায়েজিদ রৌফাবাদ এলাকার খোরশেদ ম্যানশন নামের একটি চারতলা ভবন হেলে পড়ে।

এ ঘটনায়ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালককে আহ্বায়ক করে একটি তদন্ত কমিটি গঠন করেছিল জেলা প্রশাসন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM