রাজশাহী-রংপুর বিভাগে নৌকার প্রার্থী চূড়ান্ত

আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের প্রথম দিনের সভায় আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে রাজশাহী বিভাগে ৩৬টি ও রংপুর বিভাগে ৩৩টি আসনে নৌকার মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে।

- Advertisement -

দুই বিভাগেই বাদ পড়েছে কয়েকজন বর্তমান সংসদ সদস্য। সোমবার দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয়েছে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

- Advertisement -google news follower

তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সকালে সভা শুরু হয়।

ওবায়দুল কাদের বলেন, এক প্রশ্নের জবাবে বলেন, ‘বর্তমান সংসদ সদস্যদের মধ্যে কেউ কেউ বাদ পড়েছেন।’ কারা বাদ পড়েছেন, তা তিনি জানাননি।

- Advertisement -islamibank

আরেক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাজনীতিবিদদের বাইরে কাউকে নৌকার প্রার্থী হিসেবে মনোনীত করা হয়নি। তবে ’জনপ্রিয় প্রার্থীদের সবচেয়ে গুরুত্ব দেয়া হচ্ছে’ বলে মন্তব্য করেন তিনি।

শুক্রবার সকাল দশটা থেকে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আবার বসবে। শনিবার বৈঠকের পর দলীয় প্রার্থী তালিকা চূড়ান্ত করা হবে।

এরপর শনিবার নৌকার প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে বলে জানান ওবায়দুল কাদের।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল। ভোট অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।

তফসিল অনুযায়ী, রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমার শেষ তারিখ ৩০ নভেম্বর।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM