বিএনপি নির্বাচনে না এলেও তাদের শরিকরা আসছে : স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপির নেতাদের জোর করতে হয়নি। কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা মানছেন না অনেকে।

- Advertisement -

বিএনপি নির্বাচনে না এলেও তাদের শরিকরা স্বেচ্ছায় নির্বাচনে আসছে বলে জানালেন স্বরাষ্ট্রমন্ত্রী। বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে এসব কথা বলেন তিনি।

- Advertisement -google news follower

সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি বলেন, বিএনপিকে নির্বাচনে থেকে দূরে রাখার কোনো প্রচেষ্টা নেই সরকারের। সরকার বিএনপি নেতাদের জামিনে কোনও প্রভাব বিস্তার করছে না। অধিকাংশ দলই নির্বাচনে আসছে।

বিএনপির অনেকেই তাদের কমান্ড শুনছে না। তারা তৃনমূল বিএনপি নামে নির্বাচনে আসছে। নির্বাচনের জন্য মুখিয়ে আছে তারা।

- Advertisement -islamibank

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপির কেন্দ্রীয় নেতারা বিভিন্নভাবে আওয়ামী লীগের নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করছেন।

এসব নেতাকর্মী তৃণমূল বিএনপিসহ বিভিন্ন দলের সঙ্গে যুক্ত হয়ে নির্বাচনে অংশ নেবেন। সেটা যারা পারবেন না, তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবেও অংশ নেবেন। নির্বাচনে সুষ্ঠু ও সুন্দর পরিবেশ নিশ্চিত করা হবে বলে তাদের আশ্বস্ত করা হচ্ছে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আবাসিক প্রতিনিধিসহ বাংলাদেশে বসবাসরত অন্যান্য বিদেশিদের নিরাপত্তা বাড়ানো হয়েছে। সেই লক্ষ্যে কাজ করা হচ্ছে। এজন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ে নিরাপত্তা বাড়ানোর বিষয়ে আবেদন করতে হবে। সেই কপি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা দিতে হবে।

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচন ঘোষিত তফসিল অনুযায়ী হবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM