বঙ্গবন্ধু টানেলে ভয়ঙ্কর রেস: ফুটেজে শনাক্ত ৭ গাড়ির বিরুদ্ধে মামলা

চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে নির্মিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে মধ্যরাতে ভয়ংকর কার রেসের ভিডিও ভাইরাল হওয়ার পর নড়ে চড়ে বসেছে কতৃপক্ষ।

- Advertisement -

ইতিমধ্যে সিসিটিভি ফুটেজ দেখে এসব গাড়িচালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের উদ্দ্যোগ নেয়া হয়েছে।

- Advertisement -google news follower

বুধবার (১ নভেম্বর) রাতে ফুটেজে ৭টি গাড়ি শনাক্ত করে গাড়িগুলোর নাম্বার উল্লেখসহ সড়ক পরিবহন আইনে সিএমপির কর্ণফুলী থানায় মামলা দায়ের করে টানেল কর্তৃপক্ষ।

সিএমপি বন্দর জোনের উপ-কমিশনার (ডিসি) শাকিলা সোলতানা এবং টানেলের সহকারী প্রকৌশলী (টোল ও ট্র্যাফিক) তানভীর রিফা মামলা দায়েরের তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

- Advertisement -islamibank

তানভীর রিফা জানান, টানেলের ভেতর গাড়ি চলতে সর্বোচ্চ ৬০ কিলোমিটার গতি নির্ধারণ করা হলেও মধ্যরাতে রেসে অংশ নেওয়া গাড়িগুলো তার চেয়ে অনেক বেশি গতিতে চালিয়েছে।

তাই আমরা সিসিটিভি ফুটেজ দেখে বিষয়টি নিশ্চিত হয়েছি। ফুটেজে বেশ কয়েকটি গাড়ি শনাক্ত করে এসব গাড়ির বিরুদ্ধে কতৃপক্ষ মামলা করেছেন।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) থেকে গাড়িগুলোর প্রকৃত মালিকের নাম জেনে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে জানালেন সিএমপি বন্দর জোনের উপ-কমিশনার (ডিসি) শাকিলা সোলতানা।

তিনি বলেন, ওইদিন রেসে অংশ নেওয়া আগে-পিছের গাড়িগুলোও, ফুটেজে পর্যবেক্ষণ করা হবে। ত্রুটি পেলে সেগুলোর বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলটি গত শনিবার (২৮ অক্টোবর) দুপুরে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরদিন (২৯ অক্টোবর) সকাল ৬টা থেকে এটি জনসাধারণের যানচলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। ওই দিন দিবাগত রাতে একদল উঠতি বয়সী তরুণ দামি স্পোর্টস কার নিয়ে রেসে মেতে ওঠে টানেলে। এতে প্রায় ১০টি গাড়ি অংশ নেয়।

টানেলের সর্বোচ্চ গতিসীমা ঘণ্টায় ৬০ কিলোমিটার হলেও মধ্যরাতে স্পোর্টস কার নিয়ে রেসের প্রতিযোগিতায় মেতে উঠা ভিডওটা ‘দ্য স্লো কিডস’ নামে একটি পেজে আপলোড দেওয়া হয় এবং হলিউড সিনেমা ‘দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস’র সঙ্গে তুলনা করা হয় ভিডিওটি,যা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়।

এরপর স্পোর্টস কার চালানো সেই উঠতি বয়সের ছেলেদের শনাক্তে উদ্যোগ নেয় টানেল কর্তৃপক্ষ। টানেলের ভেতরে-বাইরে থাকা সিসিটিভি ফুটেজের সহায়তায় এসব গাড়ির নম্বর খুঁজে বের করার চেষ্টা করেন।

বুধবার রাত পর্যন্ত সাতটি গাড়ি শনাক্ত করা হয়েছে। পরে ওইসব গাড়ির চালকদের বিরুদ্ধে কর্ণফুলী থানায় মামলা করা হয়।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM