গোলাগুলিতে দুই সমর্থক নিহত, বেলজিয়াম-সুইডেন ম্যাচ বাতিল

আগামী বছর শুরু হতে যাওয়া ইউরো চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের বাছাইপর্বের ম্যাচে গতকাল মুখোমুখি হয়েছিল বেলজিয়াম এবং সুইডেন। ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের এ টুর্নামেন্টের টিকিট নিশ্চিত করতে দুই দলের জন্যই ম্যাচটি ছিল গুরুত্বপূর্ণ। খেলা শুরু পরও সব ঠিকঠাকই ছিল। তবে প্রথমার্ধ্ব শেষ না হতেই খবর আসে, গোলাগুলিতে নিহত হয়েছেন সুইডেনের দুই সমর্থক। এরপর আর মাঠে নামতে অস্বীকৃতি জানান দুই দলের ফুটবলাররা, ফলে ম্যাচটি স্থগিত করা হয়েছে।

- Advertisement -

ম্যাচ শুরুর ৪৫ মিনিট আগে স্টেডিয়াম থেকে ৫ কিলোমিটার দূরে বন্দুকধারীর গুলিতে নিহত হন দুইজন। নিহত দুইজনই ছিলেন সুইডেনের জার্সি পরিহত।

- Advertisement -google news follower

এদিকে খেলা শুরুর পর প্রথমার্ধ্ব চলেছে ভালোভাবেই। ৪৫ মিনিট শেষে ১-১ সমতায় ছিল ম্যাচটি। ম্যাচের শুরুতে লিড পেয়েছিল সুইডেনই। ১৫ মিনিটের মাথায় ভিক্টর গ্যকোরেসের গোলে এগিয়ে যায় দলটি। তবে বেলজিয়াম সমতা ফিরে পায় ৩১ মিনিটে রোমেলু লুকাকুর পায়ের জাদুতে।

এরপর বিরতির সময় দুই দলকেই জানানো হয় গুলাগুলিতে দুই সমর্থক নিহত হওয়ার খবর। তখন দুই দলের ফুটবলার, স্টাফ এবং উয়েফার কর্মকর্তারা মিলে সিদ্ধান্ত নেন খেলা বন্ধ রাখার। এক পর্যায়ে ম্যাচটি বাতিলই কর হয়েছে।

- Advertisement -islamibank

ইউরোপিউয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফার দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘আজ সন্ধ্যায় ব্রাসেলসে সন্দেহভাজক সন্ত্রাসী হামলার পর দুই দল এবং স্থানীয় পুলিশের সঙ্গে আলোচনা সাপেক্ষে বেলজিয়াম এবং সুইডেনের মধ্যকার ২০২৪ সালের ইউরো বাছাইপর্বের ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।’

এদিকে এমন ঘটনার পর ম্যাচ বাতিল করা হলেও মাঠে উপস্থিত প্রায় ৩৫ হাজার দর্শককে নিরাপত্তাজনিত কারণে ভেন্যু ছেড়ে যেতে দেওয়া হয়নি। এ সময় স্টেডিয়ামে উপস্থিত দুই দলের সমর্থকরাই সুইডেন সুইডেন স্লোগানে আকাশ-বাতাস মুখরিত করে একে অপরের প্রতি সম্মান, সমবেদনা এবং সমর্থন যোগান।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM