রোনালদোর জোড়া গোলে বসনিয়াকে উড়িয়ে দিল পর্তুগাল

আগামী বছর শুরু হতে যাওয়া ইউরো চ্যাম্পিয়নশীপের টিকিট আগেই নিশ্চিত করেছে পর্তুগাল। বসনিয়া এবং হার্জেগোভিনার বিপক্ষে বাছাইপর্বের গতকালের ম্যাচটি তাই পর্তুগীজদের জন্য অনেকটা নিয়মরক্ষারই ছিল। তবে এ ম্যাচেও পূর্ণশক্তির দলই নামিয়েছিলেন কোচ রবার্তো মার্টিনেজ। ফলে প্রতিপক্ষকে উড়িয়ে বড় জয় পেয়েছে পর্তুগীজরা। আর জোড়া গোল করে নতুন এক রেকর্ডও গড়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো।

- Advertisement -

দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে গতকাল পূর্ণশক্তির পর্তুগাল শুরু থেকেই খেলেছে আধিপত্য বজায় রেখে। ম্যাচের পঞ্চম মিনিটেই একটি পেনাল্টিও পেয়ে যায় পর্তুগীজরা। আর স্পট কিকে লক্ষ্যভেদ করে প্রথম গোলের দেখা পান রোনালদো। এর পনের মিনিট পর আল নাসের তারকার পা থেকে এসেছে আরও এক গোল। ফলে ম্যাচের শুরুতেই ২-০ গোলে এগিয়ে যায় পর্তুগাল।

- Advertisement -google news follower

বসনিয়ার বিপক্ষে এ ম্যাচের প্রথমার্ধ্ব শেষ হবার আগেই আরও ৩ গোলের দেখা পায় পর্তুগাল। ম্যাচের ৬৮ শতাংশ সময় বলের নিয়ন্ত্রণ নিজেদের দখলে রাখা পর্তুগীজদের হয়ে পরের তিনটি গোল এসেছে ব্রুনো ফার্ন্দান্দেস, জাও ক্যানসেলো এবং জাও ফেলিক্সের পা থেকে। ফলে প্রথমার্ধ্ব শেষ হবার আগেই ৫-০ গোলে এগিয়ে যায় রোনালদোর দল।

এরপর দ্বিতীয়ার্ধ্বে আর কোনো গোলের দেখা না পেলেও ঠিকই বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে পর্তুগাল। এদিকে দেশের জার্সিতে বড় জয়ের দিনে জোড়া গোল করে নতুন মাইলফলক গড়েছেন রোনালদো। গতকালের জোড়া গোলে ২০২৩ সালে মোট চল্লিশটি গোলের দেখা পেয়েছেন সিআরসেভেন। আর এ নিয়ে গত ১২ বছর ধরে এক বর্ষপঞ্জিতে কমপক্ষে চল্লিশ গোল পাওয়ার মাইলফলক গড়েছেন তিনি।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM