দুর্দান্ত বোলিংয়ে শ্রীলঙ্কাকে অল্পতেই গুটিয়ে দিলো অস্ট্রেলিয়া

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওপেনিং জুটিতে দুর্দান্ত সূচনা এনে দিয়েছিলেন শ্রীলঙ্কার দুই ওপেনার পাথুম নিশাঙ্কা আর কুশাল পেরেরা। ১২৫ রান সংগ্রহ হয় উদ্বোধনী জুটিতে।

- Advertisement -

দারুণ শুরুর পরও কুশাল মেন্ডিস, সামারাবিক্রমা, আসালাঙ্কাদের ব্যাটিং ব্যর্থতায় অজিদের বিপক্ষে বড় সংগ্রহ দাঁড় করানোর সুযোগ হাতছাড়া করে শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত ৪৩.৩ ওভারে ২০৯ রানে গুটিয়ে যায় তারা।

- Advertisement -google news follower

সোমবার (১৬ অক্টোবর) অস্ট্রেলিয়ার বোলারদের পাত্তা না দিয়ে উদ্বোধনী জুটিতে ১২৫ রান তুলে তারা। ইনিংসের ২২তম ওভারে এসে উইকেটের দেখা পায় অজিরা।

৬৭ বলে ৬১ রান করে আউট হন নিশাঙ্কা। আরেক সেট ব্যাটার কুশল পেরেরাকে দারুণ এক ডেলিভারিতে বোল্ড করেন কামিন্স। ৮২ বলে ৭৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। এরপরই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লঙ্কানরা।

- Advertisement -islamibank

৯ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে শ্রীলঙ্কা। কুশাল মেন্ডিস, সামারাবিক্রমাকে ফেরান অজি লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। বৃষ্টি বাধার পর খেলা শুরু হতেই আরও দুই উইকেট হারায় লঙ্কানরা।

মিচেল স্টার্কের দুর্দান্ত ডেলিভারিতে বোল্ড হন ধনঞ্জয়া ডি সিলভা। আর রান আউটের কবলে পড়েন দুনিথ ওয়াল্লালাগে। শেষ পর্যন্ত শ্রীলঙ্কার অন্য কোনো ব্যাটার বড় ইনিংস খেলতে না পারলে ২০৯ রানেই থামে তাদের ইনিংস। অস্ট্রেলিয়ার পক্ষে জাম্পা ৪৭ রানে নিয়েছেন ৪টি উইকেট।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM