ভারত-অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াডে পরিবর্তন

বাকি মাত্র ৫ দিন। মাঠে গড়াতে যাচ্ছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্ট ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। ইতোমধ্যে অংশগ্রহণকারী দেশগুলো পৌছে গেছে ভারতে।

- Advertisement -

বাংলাদেশ দলও বর্তমানে রয়েছে স্বাগতিক দেশটিতে। মূল আসর শুরুর আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার লক্ষ্যে প্রতিটি দলই অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে।

- Advertisement -google news follower

ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া মেগা এই আসরের জন্য আজ ছিল দল পরিবর্তনের শেষ সময়। যেখানে শেষ দিনে নিজেদের স্কোয়াডে বড় পরিবর্তন এনেছে শিরোপা প্রত্যাশী ভারত ও অস্ট্রেলিয়া।

ভারত তাদের বিশ্বকাপ স্কোয়াডে একটি পরিবর্তন এনেছে। ইনজুরি আক্রান্ত অলরাউন্ডার অক্ষর প্যাটেলের জায়াগায় সুযোগ পেয়েছেন অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন।

- Advertisement -islamibank

অথচ বৃহস্পতিবার বিকেলে পর্যন্তও ভারতের ঘোষিত ১৫ জনের দলে কোনও পরিবর্তন আসছে বলে শোনা যাচ্ছিল। কিন্তু শেষ মুহূর্তে ভাগ্যের চাকা খুলে গেল অশ্বিনের।

বিশ্বকাপের জন্য প্রাথমিক দল আগেই ঘোষণা করা হয়েছিল। সেই দলে ছিলেন অক্ষর প্যাটেল। তবে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে চোট পেয়েছিলেন তিনি। সেই চোট থেকে আর সেরে উঠতে পারেননি।

অন্যদিকে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের আগে শেষ সিরিজে দারুণ পারফরম্যান্স করে বিশ্বকাপ দলে শেষ মুহূর্তে জায়গা করে নিয়েছেন অশ্বিন।

অপরদিকে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন স্পিনার অ্যাস্টন আগার। এই বাঁহাতি স্পিনারের চোটে তার বদলে দলে জায়গা করে নিয়েছেন মার্নাস লাবুশেন। ভারতের বিপক্ষে সদ্য সমাপ্ত সিরিজে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন লাবুশেন।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল :
প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভেন স্মিথ, অ্যালেক্স কেয়ারি, জশ ইংলিস, শন অ্যাবট, ক্যামেরন গ্রিন, জশ হেইজেলউড, ট্রাভিস হেড, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ্যাম্পা, মিচেল স্টার্ক।

ভারতের বিশ্বকাপ দল :
রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া, শুভমান গিল, ঈশান কিষান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কে এল রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, শার্দূল ঠাকুর, মুহাম্মদ শামি, মুহাম্মদ সিরাজ, জাসপ্রীত বুমরাহ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM