প্রধানমন্ত্রীর সঙ্গে জাপানের উপমন্ত্রীর সাক্ষাৎ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন জাপানের পররাষ্ট্রবিষয়ক উপমন্ত্রী কোমুরা মাসাহিরো।

- Advertisement -

রোববার (৮ অক্টোবর) সকালে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে দুজনের মধ্যে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

- Advertisement -google news follower

এর আগে, শনিবার (৭ অক্টোবর) পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করেন জাপানের উপমন্ত্রী। বৈঠকে তাদের মধ্যে বাংলাদেশের জাতীয় নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশের পক্ষ থেকে সুষ্ঠু নির্বাচনের বিষয়ে অঙ্গীকার পুনর্ব্যক্ত করা হয়েছে বলে জানিয়েছেন শাহরিয়ার আলম।

শাহরিয়ার আলম বলেন, নির্বাচন প্রসঙ্গে আমরা স্বতঃপ্রণোদিত হয়ে আমাদের ইচ্ছাটা পুনর্ব্যক্ত করেছি। কিন্তু বাংলাদেশ জাপানের মধ্যে যে সম্পর্ক, দু–একটি রাষ্ট্র থেকে বিভিন্ন সময়ে যে ধরনের উদ্বেগ ও অন্যান্য বিষয়ে শুনেছেন, এ ধরনের কিছু তাদের নেই। আমরা সুষ্ঠু নির্বাচনের বিষয়ে অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছি। যেটা প্রধানমন্ত্রী বারবার বলেছেন। আর সুষ্ঠু নির্বাচনে সরকার বদ্ধপরিকর।

- Advertisement -islamibank

জাপানের পররাষ্ট্রবিষয়ক সংসদীয় উপমন্ত্রী কোমুরা মাসাহিরো বলেন, বাংলাদেশ রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় জাপান সন্তোষ প্রকাশ করেছে। একই সঙ্গে জাপান স্বেচ্ছায়, মর্যাদার ভিত্তিতে ও নিরাপদে রোহিঙ্গাদের প্রত্যাবাসন আশা করে। মিয়ানমার এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে, সেটাই প্রত্যাশা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM