চট্টগ্রামে মাদক মামলায় ইয়াবা কারবারির সাজা

চট্টগ্রামে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের হওয়া একটি মামলায় আলতাজ মিয়া প্রকাশ পুতিয়া নামে এক ইয়াবা কারবারিকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

- Advertisement -

একইসঙ্গে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাস সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার (৩ অক্টোবর) চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

- Advertisement -google news follower

দণ্ডপ্রাপ্ত আলতাজ মিয়া প্রকাশ পুতিয়া কক্সবাজার জেলার চকরিয়া থানার খুটাখালী এলাকার পূর্ব দরগাহ পাড়ার মৃত মমতাজ আহম্মদের ছেলে।

এ তথ্য নিশ্চিত করে মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. নোমান চৌধুরী বলেন, ২০১৬ সালে ৮৩০ পিস ইয়াবা নিয়ে গ্রেফতার মাদক কারবারির বিরুদ্ধে দায়ের করা মামলায় ৬ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

- Advertisement -islamibank

সাক্ষীদের দেয়া প্রমাণের ভিত্তিতে ইয়াবার মামলা অভিযোগ প্রমাণিত হওয়ায় আলতাজ মিয়াকে ৫ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

পাশাপাশি ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাস সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। জামিনে গিয়ে আলতাজ মিয়া পলাতক রয়েছে। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ২১ নভেম্বর নগরের আকবরশাহ থানার সিটি গেট এলাকায় আলমাস সিএনজি ফিলিং স্টেশনের সামনে থেকে ৮৩০ পিস ইয়াবাসহ আলতাজ মিয়াকে আটক করা হয়।

এ ঘটনায় তৎকালীন আকবরশাহ থানার উপ-পরিদর্শক এসআই জসীম উদ্দীন বাদী হয়ে মামলা করেন।

তদন্ত শেষে ২০১৬ সালের ৪ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। ২০১৭ সালের ২০ সেপ্টেম্বর আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM