চট্টগ্রাম শিক্ষা বোর্ডে দুই এইচএসসি পরীক্ষার্থী বহিষ্কার

এইচএসসির ইংরেজি প্রথম পত্রের পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডের দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

- Advertisement -

মঙ্গলবার (৩ অক্টোবর) বোর্ডের অধীনে বান্দরবান মহিলা কলেজ কেন্দ্রে ব্যবসায় শিক্ষার বিভাগের এক ছাত্র ও সীতাকুণ্ড মহিলা কলেজ কেন্দ্রে পরীক্ষায় মানবিকের এক ছাত্রকে বহিস্কার করা হয়।

- Advertisement -google news follower

বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এসব তথ্য নিশ্চিত করে বলেন, এইচএসসির ইংরেজি প্রথম পত্রের পরীক্ষায় চট্টগ্রাম নগরের ৬৪০ জনসহ বোর্ডের অধীনে মোট ৯৩৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

পরীক্ষায় অসুদপায় অবলম্বনের দায়ে দুই পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। তাছাড়া সকল পরীক্ষা কেন্দ্রের সার্বিক পরিস্থিতি ভালো ছিল।

- Advertisement -islamibank

চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, চট্টগ্রাম, কক্সবাজার ও তিন পার্বত্য জেলার ১১৩টি কেন্দ্রে মোট ৯৮ হাজার ৯০৩ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছে ৯৭ হাজার ৯৭০ জন পরীক্ষার্থী। অনুপস্থিত পরীক্ষার্থীর হার শতকরায় শূন্য দশমিক ৯৪ ভাগ প্রায়।

এরমধ্যে চট্টগ্রামের ৬৯টি পরীক্ষা কেন্দ্রে ৭০ হাজার ৩৬১ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৯ হাজার ৭২১ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। অনুপস্থিত ছিল ৬৪০ জন।

কক্সবাজারে ১২ হাজার ৯০৬ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১২ হাজার ৭৫৫ জন এবং অনুপস্থিত ছিল ১৫১ জন। রাঙামাটি জেলায় ৫ হাজার ২৮৯ জনের মধ্যে অংশ নেয় ৫ হাজার ২৪৯ জন। অনুপস্থিত ছিল ৪০ জন পরীক্ষার্থী।

একইভাবে খাগড়াছড়ি জেলায় ৬ হাজার ৭২৫ জনের মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৬ হাজার ৬৫৪ জন এবং অনুপস্থিত ছিল ৭১ জন।

বান্দরবান জেলায় ৩ হাজার ৬২২ জনের মধ্যে অংশ নেয় ৩ হাজার ৫৯১ জন এবং অনুপস্থিত ছিল ৩১ জন পরীক্ষার্থী।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM