এভারকেয়ার হাসপাতালে বিশ্ব হার্ট দিবস উদযাপন

নানান আয়োজনে বিশ্ব হার্ট দিবস ২০২৩ উদযাপন করেছে বন্দর নগরীর বৃহত্তম এভারকেয়ার হাসপাতাল। দিবস উপলক্ষে হৃদরোগ বিষয়ে সচেতনতামূলক স্বাস্থ্য আলোচনা এবং র‌্যালির আয়োজন করে হাসপাতাল কর্তৃপক্ষ। এবারের হার্ট দিবসের প্রতিপাদ্য ছিল ” হৃদয় দিয়ে হৃদয়কে জানুন “

- Advertisement -

বক্তারা এবারের প্রতিপাদ্য নিয়ে আলোচনা করেন এবং মতামত ও অভিজ্ঞতা বিনিময় করেন। তারা হৃদরোগের প্রাথমিক সনাক্তকরণ এবং প্রতিরোধের গুরুত্বের উপর জোর দিয়েছে। হৃদরোগ ও কার্ডিওভাসকুলার রোগ সম্পর্কে সচেতনতা বাড়াতে হাসপাতাল কর্তৃপক্ষ এই অনুষ্ঠানের আয়োজন করে।

- Advertisement -google news follower

হৃদরোগ বিভাগের সিনিয়র কনসালটেন্ট প্রফেসর ডা. শেখ মো. হাসান মামুন বলেন, “হৃদরোগ একটি নীরব ঘাতক, এবং এটির ঝুঁকির কারণ এবং লক্ষণগুলি সম্পর্কে সচেতন হওয়া গুরুত্বপূর্ণ। স্বাস্থ্যকর জীবনধারা পছন্দ করার মাধ্যমে, আমরা আমাদের ঝুঁকি কমাতে পারি।

হৃদরোগ বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. জহির উদ্দিন মাহমুদ ইলিয়াছ বলেন, “আমাদের হার্টের স্বাস্থ্য জানা এবং নিয়মিত চেকআপ করা গুরুত্বপূর্র্ণ। আমরা যদি কোনো সমস্যা তাড়াতাড়ি শনাক্ত করি, তাহলে আমরা প্রয়োজনী চিকিৎসা পেতে পারি এবং গুরুতর জটিলতা প্রতিরোধ করতে পারি।”

- Advertisement -islamibank

একই বিভাগের ডা. মো. তারিক বিন আব্দুর রশিদ বলেন, “হৃদরোগ একটি প্রতিরোধযোগ্য রোগ। স্বাস্থ্যকর খাবার খাওয়া,
নিয়মিত ব্যায়াম করা এবং ধূমপান ত্যাগ করার মতো জীবনধারা পরিবর্তন করে, আমরা হৃদরোগের ঝুঁকি কমাতে পারি।”

কার্ডিওথোরাসিক এবং ভাস্কুলার সার্জারি বিভাগের সিনিয়র কনসালটেন্ট এবং কোঅর্ডিনেটর ডা. আসিফ আহমেদ বিন মঈন বলেন, “যদি আপনার হৃদরোগের ঝুঁকির কারণ থাকে, যেমন উচ্চ রক্তচাপ, উচ্চ কোলেস্টেরল, বা ডায়াবেটিস, তাহলে আপনার ঝুঁকি কমাতে হৃদরোগ প্রতিরোধের উপায়গুলি সম্পর্কে আপনার ডাক্তারের সাথে কথা বলা গুরুত্বপূর্ণ।”

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM