মুক্তির দোরগোড়ায় ‘মুজিব: একটি জাতির রূপকার’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। এটি কয়েক বছর ধরেই সিনেজগতে আলোচনার নাম। ২০১৯ সালে সিনেমাটির কাজ শুরু হয়, মাঝে পার হয়েছে চারটি বছর।

- Advertisement -

অবশেষে এটি মুক্তির দোরগোড়ায়, আগামী ২৭ অক্টোবর (শুক্রবার) মুক্তি পাচ্ছে সিনেমাটি। গত ৩১ জুলাই সিনেমাটি বাংলাদেশে আনকাট সেন্সর ছাড়পত্র পায়।

- Advertisement -google news follower

শনিবার (৩০ সেপ্টেম্বর) ভারতের জাতীয় চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন এক ফেসবুক স্ট্যাটাসে এ তথ্য জানিয়েছে।

এছাড়া আজ (১ অক্টোবর) বহুল আলোচিত সিনেমাটির ট্রেইলার প্রকাশিত হবে বলেও জানানো হয়েছেন সিনেমাটির ভারতীয় এই প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে।

- Advertisement -islamibank

ভারতের শ্যাম বেনেগাল পরিচালিত এবং অতুল তিওয়ারি ও শামা জায়দির ইংরেজি চিত্রনাট্য থেকে আসাদুজ্জামান নূরের তত্ত্বাবধানে সিনেমাটি নির্মিত হয়েছে।

বাংলাদেশের ৬০ ভাগ ও ভারতের ৪০ ভাগ ব্যয়ে নির্মিত এই বায়োপিকের শুটিং ২০২১ সালের ২২ জানুয়ারি ভারতের মুম্বাই ফিল্ম সিটিতে শুরু হয়ে ১৮ ডিসেম্বর বাংলাদেশে শেষ হয়।

গত বছর ২০২২ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে চলচ্চিত্রটির প্রথম পোস্টার, ৩ মে দ্বিতীয় পোস্টার এবং ১৯ মে ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে সিনেমাটির ট্রেইলার রিলিজ করা হয়।

আরিফিন শুভ সিনেমাটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন। এছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন নুসরাত ফারিয়া, নুসরাত ইমরোজ তিশা, চঞ্চল চৌধুরী, দিলারা জামান, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, প্রার্থনা ফারদিন দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক শিল্পী।

জেএন/রাজীব

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM