নেদারল্যান্ডে বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলা: শিক্ষকসহ নিহত ৩

নেদারল্যান্ডের রটারডাম শহরে একটি বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে বিশ্ববিদ্যালয়ের লেকচারারসহ তিনজন নিহত হয়েছেন।

- Advertisement -

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্ববর) রটারডামের ইরাসমাস মেডিকেল সেন্টারে এ ঘটনা ঘটে। এ সময় কাছাকাছি একটি বাড়িতেও পৃথক বন্দুক হামলা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত এক বন্দুকধারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। খবর বিবিসি।

- Advertisement -google news follower

পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার দুপুর ২টার দিকে মেডিকেল সেন্টারের কাছাকাছি একটি বাড়িতে বন্দুক হামলা হয়। এ সময় ওই বাড়িতে আগুন ধরে যায়।

এর পরপরই মেডিকেল সেন্টারেও গোলাগুলির ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত বন্দুকধারীকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি ওই মেডিকেল সেন্টারেরই ছাত্র।

- Advertisement -islamibank

নিহতরা হলেন, ৩৯ বছর বয়সী এক নারী, তার ১৪ বছর বয়সী মেয়ে এবং ইরাসমাস বিশ্ববিদ্যালয়ের ৪২ বছর বয়সী এক শিক্ষক।

মেডিকেলের এক শিক্ষার্থী একটি টেলিভিশন চ্যানেলকে জানান, প্রথমে চতুর্থ তলায় গোলাগুলির ঘটনা ঘটে। সেখানে চার থেকে পাঁচটি গুলি করা হয়। তারপর একটি পেট্রলবোমা ছোড়া হয়।

আরেক প্রত্যক্ষদর্শী জানান, তিনি কোনো গুলির শব্দ শোনেননি। সবাই ভয় পেয়ে চিৎকার করছিল। তিনিও ভয় পেয়ে পালানোর চেষ্টা করেন।

রটারডাম পুলিশ কর্মকর্তারা জানান, অভিযুক্ত ওই বন্দুকধারী এর আগেও প্রাণী নির্যাতনের দায়ে দোষী সাব্যস্ত হয়েছিলেন।

এর আগে ২০১৯ সালে নেদারল্যান্ডসের উতরেচত শহরে একটি ট্রামে গুলি করে তিনজনকে হত্যা করা হয়। এ ছাড়া ২০১১ সালে আলফেন আঁ দেঁ রিজন শহরে একটি শপিং মলে গোলাগুলি ঘটে। এতে ছয়জন নিহত ও ১০ জন আহত হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM