ইরাকে বিয়ের অনুষ্ঠানে অগ্নিকাণ্ডে বর-কনেসহ নিহত ১১৩

ইরাকের উত্তরাঞ্চলে একটি বিয়ের অনুষ্ঠানে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে বর ও কনেসহ কমপক্ষে ১১৩ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন আরও ১৫০ জন।

- Advertisement -

ইরাকের রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) স্থানীয় সময় রাত ১০টা ৪৫ মিনিটে ইরাকে উত্তরাঞ্চলীয় নিনেভেহ প্রদেশের আল-হামাদানিয়া জেলায় এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়।

- Advertisement -google news follower

নিনেভেহ প্রদেশের স্বাস্থ্য মন্ত্রণালয় বিয়ের অনুষ্ঠানে অগ্নিকাণ্ডে ১১৩ জনের প্রাণহানি এবং ১৫০ জনের বেশি আহত হওয়ার তথ্য নিশ্চিত করেছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে খবরে জানানো হয়েছে।

কী কারণে আগুন লেগেছে তা এখনও স্পষ্ট নয়। তবে প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, আতশবাজি জ্বালানোর পরে অনুষ্ঠানের হলে আগুন ছড়িয়ে পড়ে।

- Advertisement -islamibank

ইরাকি নিউজ এজেন্সি নিনার পোস্ট করা একটি ছবিতে দেখা যায়, দমকলকর্মীরা আগুন নেভাতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা স্থানীয় সাংবাদিকদের একাধিক ছবিতে বিয়ের হলে পুড়ে যাওয়া অনেক মরদেহ দেখা গেছে।

ইরাকের বেসামরিক প্রতিরক্ষা অধিদফতর জানিয়েছে, ভবনের দাহ্য গ্যাসের কারণেই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে।

বার্তা সংস্থা রয়টার্সের একজন সংবাদদাতার পোস্ট করা ভিডিওতে দেখা যায়, দমকলকর্মীরা জীবিতদের উদ্ধারে কাজ করে যাচ্ছে।

ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স ও চিকিৎসক পাঠিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। ইরাকের প্রধানমন্ত্রী মোহাম্মদ শিয়া আল-সুদানি ভয়াবহ এই অগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের উন্নত চিকিৎসা সেবা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM