লন্ডনে বাংলাদেশ হাইকমিশন কর্মকর্তা নাসরিনের মৃত্যু

যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (পলিটিক্যাল) নাসরিন মুক্তি সোমবার লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

- Advertisement -

দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয় মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) ব্রিকলেন মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে।

- Advertisement -google news follower

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৯ বছর। তিনি স্বামী ও একমাত্র শিশুকন্যাসহ পরিবারের অনেক সদস্য ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে এক শোকর্বাতায় বলেন, “নাসরিন মুক্তি বিগত ২০২২ সালের ৩০ ডিসেম্বর বাংলাদেশ হাইকমিশন, লন্ডনের মিনিস্টার (পলিটিক্যাল) পদে নিযুক্ত হওয়ার পর থেকে মৃত্যুর পূর্ব পর্যন্ত সর্বোচ্চ নিষ্ঠা ও কর্মদক্ষতার সাথে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে সার্বিক সম্পর্ক উন্নয়নে উল্লেখযোগ্য দায়িত্ব ও ভূমিকা পালন করে গেছেন যার জন্য আমি তার কাছে বিশেষভাবে কৃতজ্ঞ।”

- Advertisement -islamibank

নাসরিন মুক্তি ছিলেন বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধা নৌবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কমান্ডার জালাল উদ্দিন (বীরউত্তম)-এর সন্তান।

লন্ডন হাইকমিশনে যোগ দেওয়ার আগে তিনি বিসিএস ২০তম ব্যাচের প্রশাসন ক্যাডারের একজন চৌকস কর্মকর্তা হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও শিক্ষা মন্ত্রণালয়সহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ে উচ্চ পদে অত্যন্ত নিষ্ঠা, সততা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করেছেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM