যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে গোলাগুলি: নিহত ২

যুক্তরাষ্ট্রে একটি নাইটক্লাবে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে অন্তত দুইজন নিহত ও একই ঘটনায় আরো তিনজন আহত হয়েছেন।

- Advertisement -

উত্তর আমেরিকার এই দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় অঙ্গরাজ্য আলাবামার একটি নাইটক্লাবে স্থানীয় সময় সোমবার (৪ সেপ্টেম্বর) গভীর রাতে গোলাগুলির জেরে হতাহতের এই ঘটনা ঘটে।

- Advertisement -google news follower

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের বরাত দিয়ে মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের আলাবামার একটি নাইটক্লাবে বন্দুকধারীর গুলিতে অন্তত দুইজন নিহত ও তিনজন আহত হয়েছেন বলে সিএনএন জানিয়েছে।

- Advertisement -islamibank

সেই ঘটনার কিছুক্ষণ পর হাসপাতালের জরুরি বিভাগে আসা একটি গাড়িতে গুলি চালানো হয়। নাইটক্লাবের গোলাগুলিতে আহত ব্যক্তিদের লক্ষ্য করে ওই হামলা হয় বলে মনে করা হচ্ছে।

সিএনএন অনুমোদিত সংবাদমাধ্যম ডব্লিউভিটিএম অনুসারে, স্থানীয় সময় সোমবার মধ্যরাতে আলাবামার বার্মিংহামের একটি নাইটক্লাবে প্রথম গোলাগুলির ঘটনা ঘটে। বার্মিংহাম হাসপাতালের মুখপাত্রের মতে, সোমবার গভীর রাত সোয়া দুইটার দিকে আগের এক গোলাগুলির ঘটনায় আহতদের বহনকারী গাড়ি জরুরি বিভাগে পৌঁছালে ফের গোলাগুলির ঘটনা ঘটে।

ওই মুখপাত্র বলেছেন, ‘গুলি চালানোর পর হামলারকারী অবিলম্বে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

সংবাদমাধ্যম বলছে, যুক্তরাষ্ট্রে বন্দুক হামলার ঘটনা দিনে দিনে আরও সাধারণ বিষয় হয়ে উঠছে এবং মানুষকে লক্ষ্য করে নির্বিচারে গুলিবর্ষণ যুক্তরাষ্ট্রে একটি ক্রমবর্ধমান উদ্বেগজনক সমস্যা হিসেবে দেখা দিয়েছে।

এর আগে গত আগস্ট মাসের শেষের দিকে ক্যালিফোর্নিয়ায় একটি বারে বন্দুক হামলার ঘটনা ঘটে। ওই হামলায় পাঁচজন নিহত হন এবং আহত হন আরও ৬ জন। এছাড়া গত জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহে যুক্তরাষ্ট্রের ক্লিভল্যান্ড শহরের একটি নাইটক্লাবে বন্দুক হামলায় ৯ জন আহত হন।

তারও আগে গত মে মাসে যুক্তরাষ্ট্রের কানসাস সিটির একটি নাইটক্লাবে বন্দুকধারীর গুলিতে তিনজন নিহত হন। ওই ঘটনায় আহত হয়েছিলেন আরও দু’জন।

উল্লেখ্য, সম্প্রতি যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতার ঘটনা ব্যাপকভাবে বেড়েছে। সর্বশেষ এই হামলার মতো প্রায় সব সহিংসতার ঘটনায়ই প্রাণহানির মতো ঘটনা ঘটে থাকে।

গান ভায়োলেন্স আর্কাইভ ওয়েবসাইটের বরাত দিয়ে গত মাসের শেষের দিকে বিবিসি জানিয়েছিল, চলতি বছর এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতায় ২৮ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM