বাউল বেশে জেমস, ছবি ভাইরাল

বাংলাদেশি রক সংগীতের অন্যতম পথিকৃৎ ‘নগর বাউল’ খ্যাত জেমস। গান দিয়ে ভক্তদের মাতিয়ে রাখেন সর্বদা। এবার নেটমাধ্যমে ঝড় তুলল এই সংগীত তারকার একটি ছবি। যেখানে বাউল বেশে ধরা দিয়েছেন তিনি।

- Advertisement -

সাম্প্রতিক সময়ে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ব্যবহার করে বিভিন্ন তারকা ও বিখ্যাত ব্যক্তিদের বিভিন্ন ছবি নেটমাধ্যমে ভাইরাল হচ্ছে। এবার ভাইরাল হলো জেমসের এআই লুক। যেটি তৈরি করেছেন সংগীতশিল্পী ও ফটোগ্রাফার অভিষেক ভট্টাচার্য্য।

- Advertisement -google news follower

মঙ্গলবার (২৯ আগস্ট) দিবাগত রাতে এআই ব্যবহার করে তৈরি জেমস, অর্ণবসহ মোট ১২টি ছবি ফেসবুকে পোস্ট করেন অভিষেক।

ক্যাপশনে লেখেন, ‘এখন অনেকেই এআই ব্যবহার করে তারকাদের ছবি তৈরি করছেন। আমিও যাদের খুব ভালোবাসি ও শ্রদ্ধা করি সেসব শিল্পীর ছবি তৈরি করলাম। উপভোগ করুন।

- Advertisement -islamibank

ব্যক্তিগতভাবে যাদের গান শুনতে পছন্দ করেন, তাদের মধ্য থেকে প্রিয় কিছু শিল্পীর ছবি এআই’র মাধ্যমে তৈরি করেছেন অভিষেক। যেখানে জেমসকে দেখা যায় বৃদ্ধ বেশে, বাউলিয়ানা লুকে। ছবিটি ঘিরে জেমস ভক্তদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে।

এ বিষয়ে অভিষেক বলেন, ‘যেহেতু লোকেরা জেমসের ছবিটি নিয়ে আলোচনা-সমালোচনা করছে, তার মানে আমার কাজটা সফলতার জায়গায় গিয়েছে। আসলে এআই ব্যবহার করে স্থিরচিত্র তৈরি করা ছবির কারিগরদেরও তো কল্পনার জায়গা থাকে।

আমি সেই কল্পনা থেকে জেমসকে এমন রূপ দিয়েছি। তাছাড়া একজন শিল্পী দেখতে ঠিক যেমন- এআই ব্যবহার করে হুবহু তেমন ছবি তৈরি করলে তো আর পারপাস সার্ভ হলো না।

যুক্তরাষ্ট্র সফর শেষে এবার দেশের মঞ্চে গাইবেন জেমস। আগামী ১৫ সেপ্টেম্বর তার ব্যান্ড নগর বাউল নিয়ে পারফর্ম করবেন ‘দ্য স্কুল অব রক’ কনসার্টের প্রথম পর্বে। এটি অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক কনভেনশন সিটির (আইসিসিবি) ৪ নম্বর হলে। ইটিসি ইভেন্টস কনসার্টটির আয়োজন করছে ।

উল্লেখ্য, কিছুদিন আগেই এআই ব্যবহার করে তৈরি বাংলাদেশের প্রয়াত চিত্রনায়ক সালমান শাহর একটি ছবি ব্যাপক ভাইরাল হয়। সেটি তৈরি করেছিলেন রাজিব জাহান ফেরদৌস নামে একজন এআই প্রম্পট ইঞ্জিনিয়ার।

সেটির রেশ না কাটতে কাটতেই ফেসবুকে ছড়িয়ে পড়েছে বহুল জনপ্রিয় ব্যান্ড তারকা ‘নগর বাউল’ খ্যাত জেমসের ছবি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM