টেকনাফে ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফের নাজির পাড়া সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ৭০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

- Advertisement -

‎টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

- Advertisement -google news follower

তিনি জানান,বৃহস্পতিবার (৩১ আগস্ট) ভোররাতে গোপন তথ্যের ভিত্তিতে, টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ নাজিরপাড়া বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম-৬ হতে আনুমানিক ৮০০ গজ দক্ষিণ- পূর্ব দিকে মাদক পাচারকারীরা পাচারের উদ্দেশ্যে নাফ নদীর পার্শ্বে ঘন কেওড়া বাগানের ভিতরে ইয়াবা ট্যাবলেট লুকায়িত অবস্থায় রেখেছে।

এমন তথ্য পাওয়ার সাথে সাথে টেকনাফ ব্যাটালিয়ন সদর থেকে একটি বিশেষ টহলদল এবং নাজিরপাড়া বিওপি থেকে একটি চোরাচালান প্রতিরোধ টহলদল উক্ত স্থানে গমন করে কয়েকটি উপদলে বিভক্ত হয়ে তল্লাশী অভিযান পরিচালনা শুরু করে।

- Advertisement -islamibank

তল্লাশী অভিযান চলাকালীন আনুমানিক কিছুক্ষণ পর টহলদল কেওড়া বাগানে ব্যাপক তল্লাশী করে পূর্ব হতেই প্রাপ্ত তথ্যের ভিত্তিতে একটি বড় কেওড়া গাছের গোঁড়ায় বিশেষভাবে লুকায়িত অবস্থায় ১টি কালো পলিথিনে মোড়ানো ব্যাগ উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগের ভিতর থেকে ৭০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট (মালিকবিহীন অবস্থায়) জব্দ করা হয়।

উক্ত এলাকায় টহলদল কর্তৃক সকাল পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও কোন পাচারকারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। চোরাকারবারীদের সনাক্ত করার জন্য অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

তিনি আরো জানান, মালিকবিহীন ইয়াবা ট্যাবলেটগুলো ব্যাটালিয়ন সদরের ষ্টোরে জমা রাখা হয়েছে এবং প্রয়োজনীয় আইনী কার্যক্রম শেষে পরবর্তীতে উর্দ্ধতন কর্মকর্তা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM