জ্বরে কি পন্ড হবে লিটনের ৫শ টাকার স্বপ্ন!

স্টেডিয়ামের দক্ষিণ এবং উত্তর প্রান্ত থেকে দৃষ্টি ক্ষনিকের জন্য অগোচর হলেই মিস হতে পারে পারে ব্যাটিং নান্দনিকতা উপভোগের দৃশ্যটা।

- Advertisement -

কেননা ব্যাট বলের হিটিং আওয়াজের পর বলের ছুটে চলার দৃশ্যটা যদি চোখ বরাবর থাকে, তাহলে সেটি কিছুটা স্বস্তির কারণ হতে পারে। আর সেটি যদি হয় বাংলার ওপেনার লিটন কুমার দাসের কাভার ড্রাইভ তাহলে মুগ্ধতায় ভেসে বেড়ানো ছাড়া কোনো উপায় নেই।

- Advertisement -google news follower

২০২২ সালের বিপিএলের চট্টগ্রাম পর্বে লিটনের কাভার ড্রাইভের প্রশংসা করতে গিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কয়েকবারের শিরোপাজয়ী অধিনায়ক ইমরুল কায়েস একবাক্যে স্বীকার করেছেন লিটনের ব্যাটিং দেখলে তো উঠতেই ইচ্ছে করে না। ক্যাপ্টেন ফ্যান্টাসটিক খ্যাত মাশরাফি বিন মর্তুজা তো অকপটে বলেছে লিটন ড্যাশিং ব্যাটসম্যান।

শেষবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানিস্তান বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচের আগের দিন প্র্যাকটিস সেশনে খুব কাছ থেকে লিটনের প্রিয় শর্ট স্ট্রেট ড্রাইভ ড্রিলিং দেখে এক পলকে তাকিয়ে ছিলাম আমি নিজেই। এবার লিটনের বিকেএসপির গুরু মন্টু দত্ত লিটনকে হরহামেশাই বললেন সে আক্রমনাত্বনক।

- Advertisement -islamibank

তবে এই মন্টু দত্ত থেকে কি লিটন নিতে পারবেন ১শ টাকার কচকচে ৫টি নোট কিংবা ৫শ টাকার একটি নোট। গত ২৬ আগষ্ট এশিয়া কাপের আগে মিরপুরের হোম গ্রাউন্ডে শেষ বারের প্র্যাকটিস সেশনে গুরু মন্টু দত্ত থেকে ব্যাটিং এর সময় নিজের পায়ের ব্যালেন্স এবং মেডি উইকেটসহ বেশী কয়েকটি শর্ট খেলার দীক্ষা নিয়েছিলেন লিটন কুমার দাস।

আর তখনই আগের দেওয়া কথা অনুযায়ী লিটনকে ৩টি সেঞ্চুরির জন্য ৩শ টাকা দিতে চেয়েছিলেন মন্টু দত্ত। তবে অপরাগতা স্বীকার করে এশিয়া কাপে আরো ২ টি সেঞ্চুরি করে ৫শ টাকা নিতে চেয়েছিলেন বাংলার ড্যাশিং ওপেনার।

দিন না পেরুেতেই হঠাৎ জ্বরে আক্রান্ত লিটন। ২৮ আগষ্ট দলের সাথে শ্রীলংকায় এশিয়া কাপ যাত্রা ও মিস করেন তিনি।পরেরদিন ২৯ আগষ্ট যাওয়ার তারিখ নির্ধারিত থাকলেও জ্বর আরোগ্যলাভ না হওয়ায় আবারো দীর্ঘ হয়েছে লিটনের এশিয়া কাপ যাত্রা।

তবে এবার তৈরী হয়েছে লিটনের যাওয়া এবং লিটনের খেলা নিয়ে সংশয়। ম্যাচের আগের দিন শ্রীলংকার ক্যান্ডির উদ্দেশ্যে সাড়ে তিন ঘন্টার যাত্রায় নিশ্চিতভাবে এশিয়া কাপের প্রথম ম্যাচ মিস করবেন লিটন কুমার দাস।

গ্রুপ পর্বে বাংলাদেশের দুইটি ম্যাচের প্রথমটি ৩১ আগষ্ট শ্রীলংকার বিপক্ষে পাল্লাকেল্লেতে। অন্যটি ৩ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে পাকিস্তানের গাদ্দাফি স্টেডিয়ামে। সুপার ফোরে উঠতে পারলে আরো ৩ টি ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ। ফাইনাল ছাড়া গ্রুপ পর্ব এবং সুপার ফোরসহ মোট ৫টি ম্যাচ খেলার সুযোগ পাবে সাকিবের দল।

প্রথম ম্যাচটি লিটন মিস করেন তাহলে লিটনের সামনে সুযোগ থাকবে সুপারফোরসহ মোট ৪টি ম্যাচ খেলার।

আর যদি সুপার ফোরে না উঠে তাহলে লিটনের সামনে সুযোগ শুধুমাত্র একটি ম্যাচ। তবে এশিয়া কাপ থেকে ফিরে মন্টু দত্ত থেকে ৫শ টাকা আদায় করতে হলে লিটনের জন্য প্রয়োজন দুইটি সেঞ্চুরি, যার জন্য খেলতে হবে দুইটি ম্যাচ।

শঙ্কা শংয়ের মাঝেও লিটন খেলবেন কিনা সেটি নিশ্চিত নন টিম ম্যানেজমন্ট। তবে আপাতত প্রথম ম্যাচ মিস করছেন এটা নিশ্চিত। আর তাতেই ৫শ টাকার সম্ভবনা একটু ক্ষীণ হয়ে গিয়েছে লিটনের।

এদিকে চলতি বছর সব মিলিয়ে ১২ টি ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পেয়েছে লিটন কুমার দাশ। যেখানে লিটনের সংগ্রহ ৩০১ রান। গড়ে রান নিয়েছেন প্রায় ২৫ করে।যেখানে অর্ধশতক পেয়েছেন তিনটি ম্যাচে।

লিটনের সেঞ্চুরির ক্ষুদা যে নিবারণ হয়নি সেটি শেষ ১২ টি ইনিংস দেখলেই এমনিতে আঁচ করা করা যায়। তবে জ্বরের কারণে লিটনের সে স্বপ্ন পন্ড হয় কিনা সেটি এখন সবচেয়ে বড় প্রশ্নবোধক চিহ্ন। যদি সেটি হয় তাহলে পন্ড হবে লিটনের ৫শ টাকা স্বপ্ন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM