ট্রানজিটে গিয়েও ওমরাহ করতে পারবেন বাংলাদেশিরা

ট্রানজিটে গিয়েও বাংলাদেশিরা সৌদি আরবে ওমরাহ করতে পারবেন। শুধুমাত্র সৌদি ও ফ্লাইনাস এয়ারলাইন্সের যাত্রীরা এ সুবিধা পাবেন। এছাড়া ওমরাহ ভিসার মেয়াদ ১ মাস থেকে বাড়িয়ে ৩ মাস করা হয়েছে। এ ভিসায় গিয়েও দেশটিতে ঘুরতে পারবেন বাংলাদেশি যাত্রীরা।

- Advertisement -

বুধবার (২৩ আগস্ট) সৌদি আববের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী তৌফিক বিন ফাউজান আল রাবিয়াহের নেতৃত্বে একটি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এ তথ্য জানান।

- Advertisement -google news follower

তিনি বলেন, যারা হজ করতে বা ওমরাহ করতে বা বেড়াতে যাবেন, তারা যদি আরও কিছু লোক সঙ্গে নিয়ে যান, অন্য কোথাও বেড়াতে যাচ্ছেন, সৌদি আরবে ট্রানজিট হয়েছে- ট্রানজিটে ৪ দিন থাকার ব্যবস্থা করতে সৌদি রাজি হয়েছে। সৌদি বলেছে, তারা সেখানে ওমরাহ করে অন্য দেশে চলে যেতে পারবেন।

ট্রানজিটে গিয়ে ওমরাহ করার ক্ষেত্রে অনুমতি আগেই নিতে হবে বলেও জানান ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

- Advertisement -islamibank

ফরিদুল হক খান আরও বলেন, সৌদি আরবে যাওয়া-আসা, হজের বিষয়ে খরচ কমানো, সার্বিক সহযোগিতার বিষয়ে আমরা যা বলেছি। তারা মেনে নিয়েছেন। অতীতে কখনও এমন আলোচনা হয়নি। কোনো নেতিবাচক বিষয় আমরা পাইনি। আমরা কল্পনাও করতে পারিনি, আজ আমাদের মধ্যে এতো সুন্দর আলোচনা হবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM