মাদক মামলায় দু’জনের যাবজ্জীবন

ইয়াবা ট্যাবলেটসহ আটক দুই মাদক কারবারির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন কুমিল্লার আদালত। রবিবার (২০ আগস্ট) কুমিল্লার বিজ্ঞ অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন।

- Advertisement -

দণ্ড প্রাপ্তরা হলেন, কক্সবাজার টেকনাফ বার্মিজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক কক্সবাজার জেলার সদর থানাধীন দক্ষিণ সাহিত্যিকা পল্লী গ্রামের হাজী মো. সিদ্দিক আহাম্মদের ছেলে মো. জয়নাল আবেদীন মোল্লা প্রকাশ জয়নাল মাষ্টার (৪২) ও একই জেলার কুতুবদিয়া উপজেলার উত্তর লেইমসাখালী করল্লা পাড়ার মোজাম্মেল হকের বাড়ীর মৃত হাজী মোজাম্মেল হকের ছেলে লবন সরবরাহকারী মো. মোবারক হোসেন (২৫)।

- Advertisement -google news follower

মামলার বিবরণে জানাযায়, ২০১৯ সালের ৭ অক্টোবর বিকেলে কুমিল্লা কোতয়ালী থানাধীন শাসনগাছা এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ি কক্সবাজার হতে বিপুল পরিমাণ অবৈধ মাদকদ্রব্য (ইয়াবা ট্যাবলেট) সংগ্রহ করে মাইক্রোবাস যোগে ঢাকা যাওয়ার উদ্দেশ্যে রওয়ানা করিয়াছে। এমন তথ্যে অভিযানে নামে কুমিল্লার জেলা গোয়েন্দা শাখা।

কুমিল্লা আলেখারচর বিশ্বরোডস্থ চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে পুলিশ চেকপোস্ট বসিয়ে যানবাহন তল্লাশি কালে গাড়ী থামিয়ে পালানোর চেষ্টা করলে ধাওয়া করে দুজনকে আটক করা হয়। পরে তাদের দেহ ও গাড়ি তল্লাশি করে ১৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেন জেলা গোয়েন্দা পুলিশ।

- Advertisement -islamibank

এ ব্যাপারে জেলা গোয়েন্দা শাখার এসআই (নিঃ) মোহা. ইকতিয়ার উদ্দিন বাদী হয়ে আটককৃত আসামি মো. জয়নাল আবেদীন মোল্লা, মো. মোবারক হোসেন ও মো. কামাল হোসেনসহ পলাতক মো. আহাম্মদ কবির প্কাশ দিদার (৪০) ও মো. শাকিল (৩০) এর বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করিলে তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা শাখার এসআই পরিমল চন্দ্র দাস পিপিএম।

ঘটনার তদন্তপূর্বক আসামি মো. জয়নাল আবেদীন মোল্লা ও মো. মোবারক হোসেন এবং ফেনী দাগনভূঞা উপজেলার উত্তর খুশিপুর গ্রামের মৃত আব্দুল মালেক এর ছেলে মো. কামাল হোসেন (৩৮) এর বিরুদ্ধে রাষ্ট্র পক্ষে আনীত অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় ২০২০ সালের ২০ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

পরবর্তীতে মামলাটি বিচারে আসিলে ২০২৩ সালের ১৯ জানুয়ারি দণ্ডপ্রাপ্ত আসামিদের বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে চার্জ গঠন করিলে রাষ্ট্র পক্ষে মানীত ১৩জন সাক্ষীর মধ্যে ৭জন এবং আসামি পক্ষে ১জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে যুক্তিতর্ক শুনানী অন্তে উল্লেখিত আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামি মো. জয়নাল আবেদীন মোল্লা ও মো. মোবারক হোসেনকে দোষী সাব্যস্তক্রমে যাবজ্জীবন কারাদণ্ড ও পঞ্চাশ হাজার টাকা অর্থ দণ্ড এবং অনাদায়ে ৬ (ছয়) মাসের কারাদণ্ড প্রদান করেন আদালত। রায় ঘোষণাকালে আসামিদ্বয় কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন এপিপি এডভোকেট মো. জাকির হোসেন এবং আসামিপক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট কাজী জসিম উদ্দিন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM