নগরে রিহ্যাবের মশা নিধন অভিযান শুরু

এডিস মশা ধ্বংস করব ডেঙ্গুমুক্ত নগর গড়ব” এই স্লোগান নিয়ে রিহ্যাব এর উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধ অভিযান কার্যক্রম শুরু করা হয়েছে।

- Advertisement -

রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ূম চৌধুরী’র নেতৃত্বে এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সহযোগীতায় এ কার্যক্রম শুরু হয়।

- Advertisement -google news follower

আজ বুধবার (১৬ আগস্ট) বেলা সাড়ে টার দিকে নগরীর দেব পাহাড়, কলেজ রোড, চট্টগ্রামে সিপিডিএল গার্ডেনিয়া প্রকল্পে ডেঙ্গু প্রতিরোধ অভিযান কার্যক্রমের উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম।

এই প্রেক্ষাপটে জনস্বার্থে রিহ্যাবের পক্ষ থেকে মহানগরীতে রিহ্যাব সদস্যদের সকল নির্মাণাধীন প্রকল্পে ডেঙ্গু প্রতিরোধ অভিযান পরিচালিত হবে। বর্ষা মৌসুমে রিহ্যাব সদস্যদের নির্মাণাধীন প্রকল্পসমূহে নিয়মিত ফগার মেশিন দিয়ে এডিস মশা নিধন অভিযান চলমান থাকবে।

- Advertisement -islamibank

উদ্বোধনকালে মেয়র রেজাউল করিম বলেন, চট্টগ্রাম নগরীকে ডেঙ্গুমুক্ত করতে সিটি কর্পোরেশনের পাশাপাশি নগরবাসীকে সচেতন হতে হবে।

প্রত্যেকের নিজ নিজ বাড়ি-ঘর পরিচ্ছন্ন রাখতে হবে, যেন এডিস মশা ডিম পেড়ে বংশ বৃদ্ধি করতে না পারে। এ সময় তিনি ডেঙ্গু প্রতিরোধে রিহ্যাবের গৃহীত সময়োপযোগী উদ্যোগের প্রশংসা করেন এবং রিহ্যাবের ডেঙ্গু প্রতিরোধ অভিযান পরিচালনার জন্য সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সব ধরনের সহোগীতার আশ্বাস প্রদান করেন।

তিনি আরও বলেন, জমে থাকা স্বচ্ছ পানিতে এডিস মশা ডিম পেড়ে বংশ বিস্তার করে। এডিস মশার বংশ বিস্তার এবং এডিস মশাবাহিত রোগ “ডেঙ্গু” প্রতিরোধে আপনার প্রকল্প এবং বাড়ির ছাদ, ফুলের টব, গাড়ির পরিত্যাক্ত টায়ার, ডাবের খোসা, কোমল পানীয়’র ক্যানসহ যে সকল জায়গায় পানি জমে থাকে সে সকল জয়গা নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন রাখার পরামর্শ দেন মেয়র।

রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট আবদুল কৈয়ূম চৌধুরী বলেন, বর্তমানে দেশের সর্বত্র বিশেষ করে শহরাঞ্চলে “ডেঙ্গুজ্বর” এর প্রকোপ ভয়াবহ আকার ধারণ করেছে। বিশ্বস্বাস্থ্য সংস্থাও বিশ্বব্যাপী “ডেঙ্গুজ্বর” প্রসঙ্গে গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

এজন্য চট্টগ্রাম নগরীকে ডেঙ্গুমুক্ত করার জন্য রিহ্যাবের পক্ষ থেকে রিহ্যাব সদস্যদের নির্মাণাধীন প্রকল্পসমূহে ডেঙ্গু প্রতিরোধ অভিযান শুরু করা হয়েছে।

সকলের সম্মিলিত প্রচেষ্টায় অবশ্যই ডেঙ্গু প্রতিরোধে সফল হবেন আশা রেখে কৈয়ূম চৌধুরী রিহ্যাব এর এই উদ্যোগে সার্বিক সহযোগীতার জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়রকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

এ সময় উপস্থিত ছিলেন রিহ্যাবের পরিচালক ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান (১) আলহাজ্ব ইঞ্জি. দিদারুল হক চৌধুরী, পরিচালক ও চট্টগ্রাম রিজিওনাল কমিটির কো-চেয়ারম্যান (২) মাহবুব সোবহান জালাল তানভীর, রিহ্যাব চট্টগ্রাম রিজিওনাল কমিটির সদস্য নাজিম উদ্দীন, মোরশেদুল হাসান, এএসএম আবদুল গাফফার মিয়াজী, মিজানুর রহমান, সিপিডিএল এর ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান পরিছন্ন কর্মকর্তা আবুল হাসেম, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর আশরাফুল আলম প্রমুখ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM