কেরানীগঞ্জে কারখানায় অগ্নিকাণ্ডে দুই শিশুসহ নিহত ৫

ঢাকার কেরানীগঞ্জে একটি কারখানার গুদামে অগ্নিকাণ্ডে দুই শিশুসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। এতে আরও বেশ কয়েকজন দগ্ধ হয়েছেন বলেও জানা গেছে।

- Advertisement -

আজ মঙ্গলবার ভোর রাত সাড়ে ৩টার দিকে কালিন্দী ইউনিয়নের গদাবাগ এলাকায় হাজি আবুল হাসনাতের মালিকানাধীন স্বাদ গ্লাস অ্যান্ড পলিমার কারখানার গুদামে এ অগ্নিকাণ্ড ঘটে বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।

- Advertisement -google news follower

এতে ঘটনাস্থলে অগ্নিদগ্ধ হয়ে গুদামের পাশের বসতঘরে ঘুমিয়ে থাকা জেসমিন আক্তার (৩০) ও তাঁর কন্যা সন্তান ইশা (১৬), মিনা (২২), শিশুসন্তান তাইয়েবা (২) ঘটনাস্থলে নিহত হন। এ ছাড়া মিনার স্বামী সোহাগ মিয়াকে গুরুতর আহত অবস্থায় শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনিও মারা যান।

বিষয়টি নিশ্চিত করেছেন কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রশিদ। তিনি বলেন, ‘অগ্নিকান্ডের ঘটনায় ঘটনাস্থলে ২ শিশুসহ ৪ জন নিহত হয়েছে। পরে হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় আরও ১ জন নিহত হয়েছে। একই ঘটনায় পাশের ঘরের বেশ কয়েকজনকে অগ্নিদগ্ধ অবস্থায় রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।’

- Advertisement -islamibank

স্থানীয়রা বলছে, অগ্নিকাণ্ডের পর স্থানীয়রা ঘরের দেয়াল ভেঙে বেশ কয়েকজন আহত ও নিহতদের উদ্ধার করে। পরে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে প্রায় ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী এজিএম (হেড কোয়াটার) মো. সামসুজ্জামান বলেন, ‘অগ্নিকাণ্ডের খবর পেয়ে প্রথমে কেরানীগঞ্জ ফায়ার সার্ভিস এবং এরপর সদরঘাট ও হেডকোয়ার্টারসহ প্রায় ছয়টি ইউনিট প্রায় ২ ঘণ্টার চেষ্টায় ভোর ছয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের কারণ এবং ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক নিরূপণ করা সম্ভব হয়নি।’

এ দিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান। এ সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন-কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সল বিন করিম, কেরানীগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুনুর রশিদ।

ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমান অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ভবন ও ক্ষতিগ্রস্তদের সহায়তা দানের আশ্বাস দেন। এ ছাড়া নিহতদের পরিবারের প্রত্যেককে ২৫ হাজার ও আহতদের ১৫ হাজার টাকা করে নগদ অর্থ সহায়তা প্রদান করার পাশাপাশি অতিরিক্ত জেলা প্রশাসককে প্রধান করে পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM