কর্ণফুলী ব্রীজের গোল চত্তর খুবই ঝুকিঁপূর্ণ: ডিসি-ট্রাফিক

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) ট্রাফিক-দক্ষিণ বিভাগের উপ-পুলিশ কমিশনার এন.এম নাসিরুদ্দিন বলেছেন, প্রচন্ড গরম সহ্য করে সড়কে যানজট নিরসন ও শৃঙ্খলা আনায়নে ট্রাফিক পুলিশ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

- Advertisement -

ওভার টেকিং, ওভার স্পীড ও অদক্ষ চালক দ্বারা গাড়ি চালানোর কারণে সড়কে প্রতিনিয়ত দুর্ঘটনা ঘটছে।

- Advertisement -google news follower

কর্ণফুলী ব্রীজ গোল চত্তর খুবই ঝুকিঁপূর্ণ। দুর্ঘটনা রোধে কর্ণফুলী নতুন ব্রীজে ওঠা-নামার স্থানে কোন ধরণের গাড়ি দাঁড় করিয়ে জটলা লাগানো যাবেনা। জীবন ঝুকিঁমুক্ত রাখাসহ সড়কে শৃঙ্খলা রক্ষায় সকল অবৈধ ও ফিটনেসবিহীন গাড়ি ক্রমান্বয়ে সরিয়ে নিতে হবে। এজন্য পরিবহন মালিক-শ্রমিকদের আন্তরিক হতে হবে।

আজ ২৬ জুলাই বুধবার নগরীর বাকলিয়াস্থ ‘রাজবাড়ি’ কনভেনশন হলে সিএমপি’র ট্রাফিক-দক্ষিণ বিভাগ আয়োজিত সড়ক দুর্ঘটনা প্রতিরোধ, সড়কে শৃঙ্খলা রক্ষা ও সড়ক পরিবহন আইন সম্পর্কে সচেতনতামূলক কার্যক্রম বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

- Advertisement -islamibank

তিনি বলেন, সড়কে শৃঙ্খলা ফেরাতে সমন্বিত উদ্যোগ প্রয়োজন। সড়কে বৈধ গাড়ির আড়ালে ড্রাইভিং লাইসেন্স, ফিটনেস ও রুট পারমিটবিহীন কিছু কিছু গাড়ি অবৈধভাবে চলাচল করছে।

মামলা দিয়ে কাউকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করা ট্রাফিক বিভাগের কাজ নয়। সড়ক পরিবহন আইন মেনে গাড়ি চালাতে হবে। সড়ক শৃঙ্খলা, সড়ক নিরাপত্তা ও জনগণের নির্বিঘ্ন যাতায়াত নিশ্চিত করতে ট্রাফিক বিভাগ খুবই আন্তরিক।

আরাকান সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ মুছার সভাপতিত্বে ও ট্রাফিক দক্ষিণ বিভাগের টিআই (কোতোয়ালি) অনিল বিকাশ চাকমার সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মোঃ আকরামুল হাসান। স্বাগত বক্তব্য রাখেন টিআই (প্রশাসন) মোঃ রফিকুল ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন টিআই (বাকলিয়া) অপূর্ব কুমার পাল, পিএবি যানবাহন মালিক সমিতির সভাপতি মোঃ জাফর উদ্দিন চৌধুরী, দক্ষিণ চট্টগ্রাম-কক্সবাজার-বান্দরবান পরিবহণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব মোঃ মহিউদ্দিন, বাঁশখালী যানবাহন মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম ও ১৭নং অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহিদ হোসেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM