স্কুল জিমের ছাদ ধসে চীনে নিহত ১০

চীনের একটি স্কুল জিমের ছাদ ধসে ১০ জন নিহত হয়েছে। ওই ঘটনায় এখনও একজন ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে আছেন। দেশটির উত্তর-পূর্বাঞ্চলে ওই দুর্ঘটনা ঘটেছে।

- Advertisement -

স্থানীয় সময় সোমবার (২৪ জুলাই) দেশটির রাষ্ট্রীয় প্রচারমাধ্যমে ওই দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করা হয়।

- Advertisement -google news follower

শিনহুয়া নিউজ এজেন্সির এক প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় রোববার (২৩ জুলাই) দুপুর ৩টার কিছু সময় আগে হেইলংজিয়াং প্রদেশের কিকিহারে মিডেল স্কুলের জিমের ছাদ ধসে পড়ে।

সোমবার সকাল সাড়ে ৫টার দিকে ১৪ জনকে ধ্বংসস্তূপের নিচ থেকে বের করে আনা হয়। সেখান থেকে উদ্ধার করার পর চারজনকে মৃত অবস্থায় পাওয়া গেছে এবং চিকিৎসাধীন অবস্থায় আরও ছয়জনের মৃত্যু হয়।

- Advertisement -islamibank

বেশ কিছু ফুটেজে দেখা গেছে, স্কুলের জিমের পুরো ছাদ হঠাৎ করেই ধসে পড়ে। লোকজনকে ধ্বংসস্তূপ থেকে উদ্ধারে কাজ করছেন উদ্ধারকর্মীরা। ১৬০ জন উদ্ধারকর্মী এবং ৩৯টি দমকলের গাড়ি উদ্ধারকাজে অংশ নেয়।

ওই দুর্ঘটনার পর প্রাথমিক তদন্তে জানা গেছে, নির্মাণ শ্রমিকরা ভবনটির ছাদে পার্লাইট বসিয়েছিলেন। ভারী বৃষ্টির ফলে পার্লাইট প্রসারিত হয়ে ছাদ ধসে পড়েছে।

যে কোম্পানি ওই ভবনের নির্মাণ কাজের সঙ্গে জড়িত ছিলেন এর সদস্যদের পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে বলে এক প্রতিবেদনে জানানো হয়। কম সুরক্ষা মান এবং সঠিক প্রয়োগের অভাবে চীনে প্রায়ই এ ধরনের দুর্ঘটনা দেখা যায়।

এর আগে ২০১৫ সালে তিয়ানজিনে একটি কেমিক্যালের গুদামে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে কমপক্ষে ১৬৫ জনের মৃত্যু হয়।

গত মাসে দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সিচুয়ান প্রদেশে ভূমিধসের ঘটনায় ১৪ জন নিহত হয়। এছাড়া নিখোঁজ হয় আরও পাঁচজন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM