চট্টগ্রামে একদিনে ৯৯ জন ডেঙ্গুতে আক্রান্ত

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ৯৯ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। তবে এ সময়ে কারও মৃত্যু হয়নি। এতে করে জেলায় এ বছরের শুরু থেকে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১১৩ জনে এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে মোট ১৩ জনে।

- Advertisement -

বুধবার (১২ জুলাই) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

- Advertisement -google news follower

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী জানান, ডেঙ্গু আক্রান্ত হিসেবে হাসপাতালে ভর্তি রয়েছেন ২৫৩ জন। এর মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৪৭ জন, ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ২১ জন এবং জেলার অন্যান্য হাসপাতালগুলোতে ১৮৫ জন ভর্তি রয়েছেন। বছরের শুরু থেকে এ পর্যন্ত বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন ৮৬০ জন।

এদিকে মশার লার্ভা পাওয়ায় আজ (বুধবার) ১২ ভবন মালিককে মোট ৯২ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) ভ্রাম্যমাণ আদালত। নগরের দক্ষিণ খুলশী এলাকায় পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম।

- Advertisement -islamibank

তিনি বলেন, দক্ষিণ খুলশীর মতো অভিজাত এলাকায়ও অসচেতনতার কারণে জমে থাকা পানিতে মশার প্রজনন হচ্ছে। এমনকি কয়েকজন চিকিৎসকের বাড়ি ও স্বনামধন্য প্রতিষ্ঠানের ভবনেও জমে থাকা পানিতে লার্ভা পেয়েছি আমরা। নাগরিকদের সচেতনতা ছাড়া ডেঙ্গু নির্মূল সম্ভব নয়।

এদিকে জেলায় দিন দিন ডেঙ্গু আক্রান্তের হার বাড়লে মশা নিধনে তেমন কোনো কার্যকর ব্যবস্থা নিতে পারছে না চসিক। গত ২২ জুন থেকে ১০০ দিনে ক্রাশ প্রোগ্রাম শুরু করেছে সংস্থাটি। এছাড়া আবাসস্থল ধ্বংস করাসহ নানা কার্যক্রম চালু রাখলেও মশার প্রকোপ বেড়েই চলছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM