৪৫৩ কেজি পলিথিন জব্দ, ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা

চট্টগ্রাম নগরের বহদ্দারহাট কাঁচাবাজারে অভিযান চালিয়ে ৪৫৩ কেজি পলিথিন জব্দ করা হয়েছে। এছাড়াও পলিথিন ব্যাগ মজুদ করায় ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন।

- Advertisement -

সোমবার (১০ জুলাই) বিকাল ৪টা থেকে ৬টা পর্যন্ত বহদ্দারহাট কাঁচাবাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

- Advertisement -google news follower

অভিযানে পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার ভূমি মিজানুর রহমান এবং আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার ভূমি গালিব চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বহদ্দারহাট কাঁচাবাজারের বিভিন্ন দোকান থেকে প্রায় ৪৫৩ কেজি পলিথিন জব্দ করা হয় এবং বিক্রির উদ্দেশ্যে পলিথিনের শপিং ব্যাগ মজুদ করায় ৮ জন দোকানীকে ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

- Advertisement -islamibank

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, চট্টগ্রামকে পলিথিনমুক্ত নগর গড়তে জেলা প্রশাসন বন্ধপরিকর।

আসন্ন বর্ষা মৌসুমে জলাবদ্ধতা ঠেকাতে জেলা প্রশাসন ১ জুলাই থেকে চট্টগ্রামে পলিথিন ব্যবহার সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়েছে। পরিবেশের জন্য ক্ষতিকর সকল প্রকার পলিথিন ব্যাগ ও পলিইথাইলিনজাত দ্রব্য ব্যবহার, বাজারজাতকরণ, বিক্রয়, প্রদর্শন ও মজুদ বন্ধে আমাদের এ ধরনের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

অভিযানে পরিবেশ অধিদফতর, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা সহায়তা করেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM