ব্রাজিলে ভবন ধসে ৮ জনের প্রাণহানি

ব্রাজিলে একটি অ্যাপার্টমেন্ট ভবন ধসে পড়ে অন্তত ৮ জনের প্রাণহানি হয়েছে। নিহতদের মধ্যে ৮ বছর বয়সী এবং ৫ বছর বয়সী দুটি শিশু রয়েছে।এ ঘটনায় নিখোঁজ আছেন আরও ৫ জন।

- Advertisement -

দেশটির উত্তর-পূর্ব পার্নাম্বুকো রাজ্যের রেসিফ শহরে স্থানীয় সময় শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। কর্তৃপক্ষ জানিয়েছে, ধসে পড়া ভবন থেকে ৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। খবর বিবিসির।

- Advertisement -google news follower

ড্রোন ফুটেজে দেখা গেছে, চার তলা অ্যাপার্টমেন্ট বিল্ডিং ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। অগ্নিনির্বাপক ও উদ্ধারকর্মীরা বেঁচে যাওয়াদের সাহায্য করতে ছুটে এসেছেন। তাৎক্ষণিকভাবে পরিষ্কার করা যায়নি কী কারণে ধসের ঘটনা ঘটেছে। শুক্রবার সকালে যখন দুর্ঘটনাটি ঘটে তখন বাসিন্দারা ঘুমাচ্ছিলেন।

রেসিফ প্রায় দেড় মিলিয়ন বাসিন্দার উপকূলীয় শহর। সাম্প্রতিক দিনগুলোতে শহরটি ভারী বৃষ্টিপাতের সঙ্গে লড়াই করছে। পার্নামবুকোর গভর্নর রাকেল লাইরা বলেন, ‘আরও বৃষ্টি হতে পারে। স্থানীয়দের নিরাপদে অবস্থানের পরামর্শ দিচ্ছি।

- Advertisement -islamibank

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM