মোংলায় নিলামে ১৪০ গাড়ি

আমদানির পর নির্দিষ্ট সময়ের মধ্যে ছাড় না হওয়ায় বিভিন্ন মডেলের ১৪০টি গাড়ি বিক্রির জন্য নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছে মোংলা কাস্টমস কর্তৃপক্ষ।

- Advertisement -

মোংলা বন্দরের শুল্ক স্টেশন মোংলা কাস্টমস কর্তৃপক্ষ চলতি বছরের দ্বিতীয় ই-অকশনে এসব গাড়ি নিলামে বিক্রির প্রক্রিয়া শুরু করেছে। অনলাইন ভিত্তিক ই-অকশনের মাধ্যমে আগামী ৫ জুলাই এসব গাড়ির নিলাম অনুষ্ঠিত হবে।

- Advertisement -google news follower

কাস্টম হাউসের নিলাম শাখার রাজস্ব কর্মকর্তারা জানিয়েছে আগ্রহীরা ২১ জুন ও ২ জুন মোংলা বন্দরে গিয়ে নিলামে তোলা গাড়িগুলো দেখার সুযোগ পেয়েছেন।

এছাড়া ই-অকশন প্রক্রিয়া নিলাম হওয়ায় গাড়ির ছবিও অনলাইনে দেখার সুযোগ পেয়েছেন বিডারগণ। তাদের পছন্দের গাড়ির জন্য নিলামে দর জমা দেওয়ার সুযোগ থাকছে ৪ জুলাই সকাল ৯টা থেকে ৫ জুলাই বিকাল ৪ টা পর্যন্ত। পরদিন ৫ জুলাই নিলাম অনুষ্ঠিত হবে।

- Advertisement -islamibank

ক্যাটালগ সূত্রে গাড়ির বর্ণনায় দেখা যায়, নিলামে ১০ নম্বর লটের ৭ কোটি ১৩ লাখ ১৯ হাজার ৮৩৮ টাকা সংরক্ষিত মূল্যের ব্রান্ড নিউ নিশান পেট্রোল গাড়িটি ২০২১ সালের মডেলের। সাড়ে ৫ হাজার সিসির গাড়িটি মোংলা বন্দরে এসেছিল ২০২১ সালের এপ্রিলে। এই গাড়িটিই এবারের নিলামের সর্বোচ্চ দামের গাড়ি।

নিলামে দামের দিক থেকে দ্বিতীয় ও তৃতীয় সর্বোচ্চ মূল্যের গাড়িটি হলো ৭৬ নম্বর লটে থাকা ৩ হাজার সিসির ক্যারাভেন ব্রান্ডের ২০০৭ মডেলের গাড়ি এবং ৭৮ নম্বর লটের ৩ হাজার সিসির ক্যারাভেন এক্স ব্রান্ডের ২০০৭ মডেলের গাড়ি। গাড়ি দুটিরই সংরক্ষিত মূল্য ৬৮ লাখ ৩ হাজার ১৫৩ টাকা।

নিলামের চতুর্থ সর্বোচ্চ মূলের গাড়িটি রয়েছে ২৪ নম্বর লটে। গাড়িটি হলো টয়োটা হ্যারিয়া ২০১৭ মডেলের। এটি ২০২২ সালে মোংলা বন্দরে এসেছিল। গাড়িটির সংরক্ষিত মূল্য হলো ৬৫ লাখ ৭৯ হাজার ৮৩০ টাকা।

উল্লেখ্য, অনলাইনের পাশপাশি অফলাইনেও দরপত্র ক্রয় করা সুযোগ রাখা হয়েছে এই নিলামে। ইতিমধ্যে ২১ ও ২২ জুন নিলামকারী প্রতিষ্ঠান মেসার্স কে এম কর্পোরেশনের বাগেরহাট, ঢাকা ও চট্টগ্রাম অফিস থেকে নিলামে দরপত্র বিক্রি হয়েছে।

তবে অনলাইনে অংশগ্রহণকারীদের দরপত্র কেনার প্রয়োজন নেই। দরপত্র ক্রয় করা দরের কপি ৫ জুলাই সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত জমা দেওয়া যাবে।

বাগেরহাটের মোংলা কাস্টমস হাউসের কমিশনার দপ্তর, খুলনার খালিশপুরে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশানার দপ্তর, ঢাকা দক্ষিণের কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশানার দপ্তর ও চট্টগ্রাম কাস্টমস হাউসে দরপত্র জমা দেওয়া যাবে।

জমা পড়া দরপত্রগুলো আগামী ১০ জুলাই সকাল ১১টায় মোংলা কাস্টমস হাউসের নিলাম শাখার ডেপুটি কমিশনারের দপ্তরে উপস্থিত সকলের সামনে খোলা হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM