বাল্যবন্ধুর দোকানে মিষ্টি খেলেন রাষ্ট্রপতি

বীর মুক্তিযোদ্ধা মোঃ সাহাবুদ্দিন, শৈশব কেটেছে পাবনা শহরের অলিগলিতে। রাষ্ট্রপতি হয়ে নিজ জেলা পাবনা সফরের প্রথমদিনে ছাত্র রাজনীতির স্মৃতিঘেরা ঐতিহ্যবাহী লক্ষ্মী মিষ্টান্ন ভান্ডার ঘুরে গেলেন তিনি।

- Advertisement -

বন্ধুদের সঙ্গে আড্ডা মেরে, কখনো বা স্কুল ফাঁকি দিয়ে দোকানে বসে মিষ্টি খেতে খেতে গল্পসপ্প করেও অনেক সময় পার করেছেন তিনি। বহু বছরের পুরনো স্মৃতি।

- Advertisement -google news follower

তিনি আজ দেশের সর্বোচ্চ পদে আসীন হয়েছেন। কিন্তু ভুলে যাননি বাল্য বন্ধুদের। তাই চলে এসেছেন শৈশবের স্মৃতি রোমন্থনে। মনে রেখেছেন অনেক স্মৃতি।

তাইতো ময়রার দোকানে এসেছেন মিষ্টি খেতে। লক্ষ্মী মিষ্টান্ন ভান্ডার, মালিকের নাম লাবু। শহরের ব্যস্ততম আব্দুল হামিদ রোডে দোকান তার।

- Advertisement -islamibank

দোকানে ঢুকলেন, বাল্যকালের স্মৃতিভরা দোকানে একটু বসলেন। মিষ্টিও খেলেন রাষ্ট্রপতি, সফর সঙ্গীদেরকেও খাওয়ালেন।

লক্ষ্মী মিষ্টান্ন ভান্ডারের স্বত্বাধিকারী ভোলানাথ ঘোষ বলেন, রাত আটটার দিকে রাষ্ট্রপতি হঠাৎ করে দোকানে আসেন। এ সময় রাষ্ট্রপতিকে দেখে তারা খুশিতে আত্মহারা হয়ে পড়েন। সফরের প্রথমদিন যে তিনি আমাদের দোকানে আসবেন তা ভাবতেই পারিনি। এত খুশি হয়েছি যে কল্পনা করতে পারছি না।

তিনি আরও বলেন, রাষ্ট্রপতি ১০ মিনিট দোকানে অবস্থান করেন। তিনি পুরনো অনেক স্মৃতি রোমন্থন করেন। আগে রাষ্ট্রপতি শহরের রূপকথা সড়কের জলযোগ থেকে সিঙ্গারা ও আলুর চপ খেতেন। আজও তিনি জলযোগ থেকে সিঙ্গারা খেয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে জলযোগের ম্যানেজার ফজলে রাব্বি জানান, বিকাল পাঁচটার দিকে রাষ্ট্রপতির জন্য ৬০ পিস সিঙ্গারা নিয়ে যাওয়া হয়।

রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিন সবাইকে স্মরণ করিয়ে দিলেন, মানুষ বড় হয়েও ছোটবেলার বন্ধুদের ভুলেনা। (বাসস)

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM