চট্টগ্রামগামী প্রভাতী-সোনার বাংলা ট্রেনের শিডিউল বিপর্যয়

আজ মঙ্গলবার (১৮ এপ্রিল) সোমবার ঈদযাত্রার দ্বিতীয় দিনেও ঢাকা থেকে চট্টগ্রামগামী দুটি ট্রেনের শিডিউলে কিছুটা বিপর্যয় ঘটেছে। ট্রেন দুটি নির্ধারিত সময়ের চেয়ে অনেকটা দেরিতে ছেড়েছে। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

- Advertisement -

মঙ্গলবার (১৮ এপ্রিল) সকাল ৬টায় কমলাপুর রেলস্টেশন থেকে চট্টগ্রামগামী মহানগর প্রভাতী (৭০৪) সকাল ৭টা ৪৫ মিনিটে ঢাকা স্টেশন ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু ট্রেনটিকে সকাল ৮টা ৪০ মিনিটে শিডিউল দেওয়া হয়।

- Advertisement -google news follower

তাছাড়া সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দ্যেশে স্টেশন ছাড়ার কথা ছিল ৭টা ১৫ মিনিটে। ট্রেনটি ৫৫ মিনিট বিলম্বে সকাল ৮টা ১০ মিনিটে কমলাপুর স্টেশ ছেড়ে আসে।

যাত্রীরা জানান, তীব্র দাবদাহ থেকে বাঁচতে সকালের শিডিউলে ট্রেনের টিকিট কাটেন। কিন্তু কিছুটা শিডিউল বিপর্যয়ের কারণে নির্দিষ্ট সময়ে ট্রেন ছেড়ে যেতে পারেনি। কয়েক ঘণ্টা দেরিতে ট্রেন ছেড়েছে। এতে অনেকেই বিরক্তি প্রকাশ করেছেন।

- Advertisement -islamibank

জানা গেছে, রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেসের মাধ্যমে ট্রেনে শুরু হয়েছে দ্বিতীয় দিনের ঈদযাত্রা। মঙ্গলবার (১৮ এপ্রিল) সকাল ৬টায় কমলাপুর রেলস্টেশন থেকে ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি রাজশাহীর উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ের ৪০ মিনিট পর ট্রেনটি যাত্রী নিয়ে স্টেশন ত্যাগ করে। এর ফলে পরবর্তী আন্তঃনগর ট্রেনগুলোও কিছুটা দেরি ছেড়েছে।

তাছাড়া সিলেটগামী পারাবত এক্সপ্রেস ৬টা ২০ মিনিটে (সঠিক সময়ে), নীলফামারীগামী নীলসাগর এক্সপ্রেস ২০ মিনিট বিলম্বে, কিশোরগঞ্জগামী এগারো সিন্ধুর প্রভাতী ৭টা ২০ মিনিটে এবং দেওয়ানগঞ্জগামী তিস্তা এক্সপ্রেস ১৫ মিনিট বিলম্বে ঢাকা স্টেশন ছেড়ে গেছে বলে ঢাকা রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে।

এ বিষয়ে ঢাকা রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারওয়ার বলেন, চট্টগ্রাম রুটে দুর্ঘটনার কারণে সোমবার দুই ঘণ্টা বিলম্ব হয়েছিল। সেটা কমে আজ এক ঘণ্টার মধ্যে এসেছে। ধীরে ধীরে ঠিক হয়ে যাবে।

তিনি বলেন, ২-১টি ট্রেন ছাড়া বাকি সব ট্রেন সঠিক সময়ে ঢাকা ছেড়ে যাচ্ছে। ২০-৩০ মিনিটকে বিলম্বে বলা যায় না।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM