বঙ্গবাজারে ফের দোকান বসছে

ইতিহাসের ভয়াবহ অগ্নিকাণ্ডের স্মৃতি মনে ধারণ করে ক্ষতি পুষিয়ে নিতে আজ থেকে নতুন করে দোকান বসছে রাজধানীর বঙ্গবাজারে

- Advertisement -

সে লক্ষেই সিটি করপোরেশন আগুনের ধংসস্তুপ অপসারণের কাজ করছে বলে জানায় বলে মালিক সমিতি। এসব ধংসস্তুপ প্রণোদনাস্বরূপ ৪০ লাখ টাকায় কিনে নিয়েছে করপোরেশন। এ টাকার সঠিক বণ্টন করাসহ যাবতীয় সুবিধা পেতে ক্ষতিগ্রস্তদের করা হচ্ছে নিবন্ধন।

- Advertisement -google news follower

বঙ্গবাজারের অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া দোকানের পাশে স্বপ্ন খুঁজে ফেরার হাহাকার। ঝলসে যাওয়া স্বপ্ন নতুন করে বুনুনের আশায় ব্যবসায়ীরা। আগুনে সব ছাই হলেও স্বপ্ন বাঁচিয়ে এরই মধ্যেই পাশের রাস্তায় অনেকেই শুরু করেছেন ব্যবসা।

এর আগে শুক্রবার সকাল সাড়ে ১০টায় অপরাসণের কাজ শুরু হয়। পুড়ে অঙ্গার এই মালামাল প্রণদনাস্বরূপ ৪০ লাখ টাকায় কিনে নেয় সিটি করপোরেশন। যে টাকা বণ্টন করা হবে ক্ষতিগ্রস্তদের মাঝে।

- Advertisement -islamibank

বঙ্গবাজার মালিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জানান, শনিবার থেকেই শুরু হবে অস্থায়ী দোকানপাট। ক্ষতিগ্রস্ত দোকান মালিক ও ব্যবসায়ীদের তালিকাভুক্তির উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান তিনি। তবে সর্বস্ব হারানো ক্ষতিগ্রস্তরা এখনো রয়েছেন আশঙ্কায়।

নতুন করে ব্যবসা শুরুর প্রস্তুতি নিচ্ছে আশপাশের ভবনগুলোতেও। ঈদের আগে কয়েক দিনের ব্যবসায় যদি ঘোরে ভাগ্যের চাকা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM