বঙ্গবাজারে নতুন মার্কেট করা হবে: মেয়র তাপস

পূর্বেকার পরিকল্পনা অনুযায়ী বঙ্গবাজারে নতুন করে পাইকারি মার্কেট নির্মাণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

- Advertisement -

আজ (বুধবার) নগরীর খিলগাঁও এলাকায় ‘গোড়ান খেলার মাঠ’-এর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে মেয়র এ কথা বলেন।

- Advertisement -google news follower

ডিএসসিসি মেয়র বলেন, আমরা তাদের (বঙ্গবাজারের ব্যবসায়ী) নিয়ে বসবো। তারা কীভাবে চায় তা জানবো। প্রধানমন্ত্রীকেও আমরা ভবনের নকশাটি দেখাবো। এটা পাইকারি বাজার। এটাকে পাইকারি মার্কেট হিসেবেই তৈরি করবো। যারা প্রকৃত ক্ষতিগ্রস্ত, নতুন ভবনে তাদের অগ্রাধিকার দেওয়া হবে। তাদেরই আগে পুনর্বাসিত করা হবে।

বঙ্গবাজারে বহুতল ভবন নির্মাণের কথা থাকলেও মামলার কারণে তা করা যায়নি উল্লেখ করে শেখ তাপস বলেন, আমাদের সেখানে বহুতল ভবন নির্মাণের পরিকল্পনা ছিল। মামলার কারণে সেটা বাস্তবায়ন হয়নি। ক্ষুদ্র বিনিয়োগকারীরা এখন বিপর্যয়ের মধ্যে আছে। কিছুদিন সময় দিতে হবে। মানবিক দিক নির্ণয় করে তারা যাতে আবার ঘুরে দাঁড়াতে পারে, তাদের অনুদান দিয়ে আমরা সেটি নিশ্চিত করবো। তারপর তারা যাতে সেখানে সুষ্ঠুভাবে ব্যবসা পরিচালনা করতে পারে সেজন্য আমরা নতুন একটি পরিকল্পনা নিয়ে তাদের সাথে বসবো। সেটা নিশ্চিত করার পরেই আমরা ভবন নির্মাণের পরিকল্পনা করবো।

- Advertisement -islamibank

এই অগ্নিকাণ্ড কোনো ধরনের পরিকল্পিত নাশকতা কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, এখন পর্যন্ত এটি একটি দুর্ঘটনা বলেই মনে হচ্ছে। তারপরও এটি কোথা থেকে শুরু হয়েছে এবং কীভাবে শুরু হয়েছে তা তদন্তেই বেরিয়ে আসবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM