দুরন্ত বেনজেমায় উড়ন্ত রিয়াল

মৌসুমের পঞ্চম এল ক্ল্যাসিকোতে মুখোমুখি হয়েছিল বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ। আগের চারটির তিনটিতেই জিতেছিল বার্সা। রাতে কোপা দেল রের সেমিফাইনালের দ্বিতীয় লেগে করিম বেনজেমার হ্যাটট্রিকে বার্সাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল। ফলে ৪-১ গোলে এগিয়ে থেকে প্রতিশোধের পাশাপাশি কোপা দেল রের ফাইনালও নিশ্চিত করেছে কার্লো আনচেলত্তির দল। আগামী ৬ মে ফাইনালে রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ ওসাসুনা।

- Advertisement -

নিজেদের মাঠে ম্যাচ শুরুর দুই মিনিটে রিয়ালকে পরীক্ষায় ফেলে বার্সা। কিন্তু দানি কারভাহালের দৃঢ়তায় নিরাশ হতে হয় স্বাগতিকদের। ম্যাচের ১০ মিনিটে আবারও রিয়াল রক্ষণে কাঁপন ধরিয়ে ছিল বার্সেলোনা। কিন্তু শেষ মুহূর্তে ডেভিড আলাবার তৎপরতায় বেঁচে যায় রিয়াল।

- Advertisement -google news follower

তবে ম্যাচের ধারার বিপরীতে গোল পায় মাদ্রিদের দলটি। ভিনিসিয়ুসের বুদ্ধিদীপ্ত শটে এগিয়ে যায় রিয়াল। এই গোলে আত্মবিশ্বাস বাড়ে রিয়ালের। ৫০ মিনিটে দ্বিতীয় গোল পায় তারা। ডান প্রান্ত থেকে লুকা মদ্রিচ বার্সার তিন ডিফেন্ডারের ফাঁদ এড়িয়ে এগিয়ে গিয়ে বল বাড়ান বেনজেমার দিকে। ডি-বক্সের একটু বাইরে থেকে দুর্দান্ত শটে বার্সা গোলকিপারকে ফাঁকি দিয়ে গোল ব্যবধান দ্বিগুণ করেন ফরাসি স্ট্রাইকার।

৫৮ মিনিটে তৃতীয় গোল পায় রিয়াল। ফ্রাঙ্ক কেসি ডি-বক্সের ভেতরে ভিনিসিয়ুসকে ফাউল করলে পেনাল্টি পায় তারা। স্পট কিকে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করেন বেনজেমা। আর ৮০ মিনিটে ভিনিসিয়ুসের দৃষ্টিনন্দন অ্যাসিস্ট থেকে হ্যাটট্রিক পূরণ করেন বেনজেমা।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM