রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে কাজ করবে চসিক

রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে ব্যবসায়ীসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা চেয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, কেবল আইন বা শাস্তির মাধ্যমে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা সম্ভব নয়। এজন্য ব্যবসায়ী ভাইদের ও সংশ্লিষ্ট সকল সরকারি-বেসরকারি সেবা সংস্থার সহযোগিতা প্রয়োজন। রমজান মাসে দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে সাধারণ রোজাদাররা যাতে কষ্ট না পান সেজন্য আপনাদের সহযোগিতা প্রয়োজন।

- Advertisement -

বৃহস্পতিবার (১৬ মার্চ) আন্দরকিল্লাস্থ কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে আয়োজিত যৌথ সভায় এসব কথা বলেন মেয়র।

- Advertisement -google news follower

মেয়র আরও বলেন, কেউ সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বৃদ্ধির চেষ্টা করলে তা রোধে সরকার পদক্ষেপ নিলে চট্টগ্রাম সিটি কর্পোরেশন সে পদক্ষেপ বাস্তবায়নে সর্বোচ্চ সহায়তা করবে। ভেজাল খাবার, পানীয় ও সিন্ডিকেটের বিরুদ্ধে রমজান উপলক্ষে বিশেষ অভিযান পরিচালনা করা হবে। একারণে অসাধু ব্যবসায়ীদের সাবধান করছি, মানুষকে কষ্ট দিলে আইনি মোকাবিলার জন্য প্রস্তুত হন।

সিটি মেয়র বলেন, রমজান মাসে কেবল দ্রব্যমূল্য বৃদ্ধি নয় যানজট নিয়ন্ত্রণ নিয়েও ভাবতে হবে। আমি অনেকগুলো ফুটপাত ও সড়ক উদ্ধার করেছি। রোজার মাসে এ জায়গাগুলোতে আবারও হকাররা দোকান স্থাপন করে যাতে বিশৃঙ্খলা সৃষ্টি না করতে পারে সে ব্যাপারে আমি কঠোর থাকব। এ ব্যাপারে কোন আন্দোলন বা অভিযোগ শোনা হবেনা।

- Advertisement -islamibank

এসময় যৌথ সভায় কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), চট্টগ্রামের বিভিন্ন ব্যবসায়ী সংগঠন ও প্রতিষ্ঠান এবং বাজারের প্রতিনিধিরা তাদের বিভিন্ন অভিযোগ, আপত্তি, পরামর্শ তুলে ধরেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলামের সভাপতিত্বে প্রধান রাজস্ব কর্মকর্তা এবং বাজারমূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ কমিটির সদস্য সচিব মোহাম্মদ নজরুল ইসলামের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন বাজারমূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ কমিটির সভাপতি কাউন্সিলর মোহাম্মদ আবদুল মান্নান, হাজী নুরুল হক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, আবদুস সালাম মাসুম, মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম, পুলিশের এডিসি খালেদ হোসেন, বিএসটিআই উপপরিচালক মো. মাজহারুল হক, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম জেলার সহকারি পরিচালক নাসরিন আক্তার, চট্টগ্রাম চেম্বার অফ কমার্সের পরিচালক অহীদ সিরাজ চৌধুরী স্বপনসহ নগরীর বিভিন্ন মার্কেটের সভাপতি, সাধারণ সম্পাদক, ক্যাব প্রতিনিধিবৃন্দ।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM