চসিকের ১১ ঠিকাদার কালো তালিকাভুক্ত

কাজ না পেয়ে প্রকল্প পরিচালককে মারধরে অভিযুক্ত ১১ ঠিকাদারকে কালো তালিকাভুক্ত করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। মঙ্গলবার তাদের কালো তালিকাভুক্ত করে অফিস আদেশ জারি করা হয়েছে।

- Advertisement -

এ তালিকাভুক্ত ঠিকাদাররা হলেন-মেসার্স মাহমুদা বিল্ডার্স ও এস জে ট্রেডার্সের স্বত্বাধিকারি মুহাম্মদ সাহাব উদ্দিন, মেসার্স বাংলাদেশ ট্রেডার্সের সঞ্জয় ভৌমিক কংকন, মেসার্স মাসুদ এন্টারপ্রাইজের মোহাম্মদ ফেরদৌস, মেসার্স জয় ট্রেডার্সের সুভাষ মজুমদার, মেসার্স খান করপোরেশনের হাবিব উলতাহ খান, মেসার্স নাজিম অ্যান্ড ব্রাদার্সের নাজিম, মেসার্স রাকিব এন্টারপ্রাইজের মো. নাজমুল হোসেন, ইফতেখার এন্ড ব্রাদার্সের মো. ইউসুফ, জ্যোতি এন্টারপ্রাইজ ও মেসার্স দীপা এন্টারপ্রাইজের আশীষ কুমার দে ও হ্যাপী দে, মেসার্স তানজিল এন্টারপ্রাইজের আলমগীর। এর ফলে সরকারি ক্রয় আইন-২০০৬ অনুযায়ী, কালো তালিকাভুক্ত এসব প্রতিষ্ঠান ভবিষ্যতে সিটি করপোরেশনের কোনো টেন্ডারে অংশ নিতে পারবে না।

- Advertisement -google news follower

সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান কার্যালয়ের চতুর্থ তলার কক্ষ নম্বর ৪১০ এ – চট্টগ্রাম সিটি করপোরেশনের আওতায় এয়ারপোর্ট রোডসহ বিভিন্ন সড়কসমূহ উন্নয়ন ও গুরুত্বপূর্ণ অবকাঠামোগত উন্নয়ন শীর্ষক প্রকল্পের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে নিয়োগপ্রাপ্ত প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানীর ওপর হামলার ঘটনায় ঠিকাদারি প্রতিষ্ঠানগুলোর ঠিকাদাররা জড়িত বলে চিহ্নিত হয়েছে। হামলাকারীরা চট্টগ্রাম সিটি করপোরেশনের ঠিকাদারি ব্যবসার সঙ্গে জড়িত। সরকারি প্রতিষ্ঠানে সংঘঠিত এ ধরনের ন্যক্কারজনক কর্মকাণ্ডের জন্য ঠিকাদারি প্রতিষ্ঠানগুলোকে সরকারি ক্রয় আইন ও বিধি অনুযায়ী কালোতালিকাভুক্ত করা হয়েছে।

সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম বলেন, কালো তালিকাভুক্তির আদেশের কপি সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটে (সিপিটিইউ) পাঠানো হবে। কালো তালিকাভুক্তি হওয়ার কারণে ঠিকাদারি প্রতিষ্ঠানগুলো এখন থেকে চট্টগ্রাম সিটি করপোরেশনসহ দেশের অন্যান্য কোনো সংস্থায় উন্নয়নকাজ করতে পারবে না।

- Advertisement -islamibank

গত ২৯ জানুয়ারি বিকালে নগরের টাইগারপাসে সিটি করপোরেশনের অস্থায়ী প্রধান কার্যালয়ে নিজের দপ্তরে প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানীকে মারধর করেন ঠিকাদাররা। এ সময় তার কক্ষও ভাঙচুর করেন তারা। এ ঘটনায় ১১ জনকে আসামি করে মামলা দায়ের করেছে সিটি করপোরেশন। এ মামলায় প্রধান আসামিসহ পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। মামলাটি নগর গোয়েন্দা পুলিশ তদন্ত করছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM