সেতু পার হতে গিয়ে নদীতে পড়ল বাস, নিহত ৬

স্পেনের উত্তর-পশ্চিমাঞ্চলীয় গ্যালিসিয়া অঞ্চলে সেতুর ওপর দিয়ে যাওয়ার সময় একটি বাস নদীতে পড়ে গিয়ে অন্তত ৬ জন নিহত ও দুই জন আহত হওয়ার খবর জানিয়েছে কর্মকর্তারা।

- Advertisement -

শনিবার রাতে ভিগো শহর ও পর্তুগাল সীমান্তের কাছে এ দুর্ঘটনাটি ঘটে। আঞ্চলিক লা ভোজ দে গ্যালিসিয়া সংবাদপত্র বলছে, বাসটি মধ্য গ্যালিসিয়ার মন্টেররোসোর কারাগারে তাদের প্রিয়জনদের সাথে দেখা করতে যাওয়া লোকদের নিয়ে যাচ্ছিল।

- Advertisement -google news follower

এ ঘটনায় বাসের চালকসহ ৬০ বছর বয়সী দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে প্রথমে দুটি মৃতদেহ উদ্ধার করা হয়। পরে রোববার আরও চারজনকে নদী থেকে মৃত অবস্থায় পাওয়া যায়।

গ্যালিসিয়ার উদ্ধারকারী দল রোববার অনুসন্ধান প্রচেষ্টা স্থগিত করার ঘোষণা দিয়েছেন। টুইট বার্তায় তারা বলে, ‘উদ্ধার দল নিশ্চিত করেছে যে নিখোঁজ সমস্ত লোককে উদ্ধার করা হয়েছে। আমাদের অনুসন্ধান প্রচেষ্টা স্থগিত করা হয়েছে। ’

- Advertisement -islamibank

কর্তৃপক্ষ জানিয়েছে, সেতুর একটি নিরাপত্তা রেল ক্ষতিগ্রস্ত হয়েছে দেখে একজন মোটরচালক প্রথমে অ্যালার্ম উত্থাপন করেছিলেন। উদ্ধারকারীরা তখন বাস থেকে একটি কল পান, যা তাদের ধ্বংসাবশেষ খুঁজে পেতে সহায়তা করে।

তবে খারাপ আবহাওয়ার কারণে প্রথমে উদ্ধার তৎপরতা স্থগিত রাখতে হয়েছিল কিন্তু পাহাড়ের উদ্ধারকারী ইউনিট এবং একটি হেলিকপ্টারের সাহায্যে ভোরে আবার শুরু হয়।

গ্যালিসিয়া অঞ্চলের প্রেসিডেন্ট আলফোনসো রুয়েদা বলেন, ‘আমরা এখনও নিশ্চিতভাবে কারণগুলি জানি না ঠিক কী কারণে দুর্ঘটনাটি ঘটেছে। তবে এটা সত্য যে সেই রাতে আবহাওয়া খুব খারাপ ছিল।

নিরাপত্তা এবং জরুরি প্রতিক্রিয়াকারীদের তাদের পেশাদারিত্ব এবং প্রতিশ্রুতির জন্য ধন্যবাদ। নিহতদের স্বজনদের প্রতি আমার সমবেদনা।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM