বান্দরবান ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা ১১ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি

বান্দরবানে যৌথ বাহিনীর সন্ত্রাস বিরোধী অভিযানের কার‌ণে নিরাপত্তার স্বার্থে রুমা, রোয়াংছড়ি ও থান‌চি উপজেলায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞার মেয়াদ ১১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

- Advertisement -

এর আগে নবম দফায় ৪ ডিসেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা ছিল। তবে মেয়াদ শেষ হওয়ার আগেই দশমবারের মতো গত বৃহস্পতিবার বান্দরবানের জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে তিন উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞার সময়সীমা আগামী ১১ ডি‌সেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

- Advertisement -google news follower

প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা যায়, বান্দরবান জেলার রুমা, রোয়াংছড়ি ও থান‌চি উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকায় দুই মাস ধরে যৌথ বাহিনীর জঙ্গি ও সন্ত্রাস বিরোধী অভিযান পরিচালিত হচ্ছে। নিরাপত্তা বাহিনীর সাঁড়াশি অভিযানের কারণে ভ্রমণকারীদের নিরাপত্তা বিবেচনায় রুমা ও রোয়াংছড়ি উপজেলায় প্রথম দফায় সাময়িক নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল গত ১৮ অক্টোবর। পরে ধাপে ধাপে কয়েকটি মেয়াদ বাড়ানোর পর দশম দফায় নিষেধাজ্ঞার সময়সীমা আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, রুমা, রোয়াংছ‌ড়ি ও থান‌চি উপ‌জেলায় যৌথ বাহিনীর অভিযান অব্যাহত থাকায় নিরাপত্তা বিবেচনায় চলমান নিষেধাজ্ঞা দশম দফায় আরও বাড়িয়ে ১১ ডিসেম্বর করা হয়েছে। তবে রুমা, রোয়াংছড়ি ও থান‌চি ব্যতীত অন্যান্য উপজেলায় পর্যটকরা নিরাপদে ভ্রমণ করতে পারবেন।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞার কারণে বান্দরবান জেলাজুড়ে পর্যটন সংশ্লিষ্ট সব ধরনের ব্যবসা-বাণিজ্যে ধস নেমেছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM