প্যারোলে মুক্তি পেয়ে মিউজিক ভিডিও বানালেন রাম রহিম সিং

ভারতের উত্তর প্রদেশের বিতর্কিত ধর্মীয় নেতা গুরমিত রাম রহিম সিং সম্প্রতি কারাগার থেকে প্যারোলে মুক্তি পান। আর মুক্তি পেয়েই একটি মিউজিক ভিডিও বানিয়েছেন তিনি। তাঁর ওই ভিডিও জনপ্রিয় সোশ্যাল প্ল্যাটফর্ম ইউটিউবে বেশ জনপ্রিয় হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

- Advertisement -

রাম রহিম সিংয়ের চটকদার নতুন পাঞ্জাবি গানের মিউজিক ভিডিওটি দীপাবলির দিনে তাঁর ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়ে। ভিডিওতে দেওয়া বিবরণ অনুসারে গানটির রচয়িতা, সুরারোপ, সংগীত পরিচালনাসহ সবই করেছেন তিনি। গত ২২ ঘণ্টায় ভিডিওটি ৪২ লাখেরও বেশি মানুষ দেখেছেন।

- Advertisement -google news follower

ভিডিওটি থেকে দেখা যায়, রাম রহিম সিং দীপাবলির লক্ষ্যে প্রজ্বলিত আলোকসজ্জার পাশ দিয়ে হেঁটে যাচ্ছেন। এ সময় তাঁর দুই পরামর্শদাতাকেও তাঁর সঙ্গে তাল মেলাতে দেখা যায়। গানে বলা হয়, ‘লোকজন আজ দীপাবলি উদ্যাপন করছে, আপনাকে ধন্যবাদ কারণ আপনার কারণেই আমাদের প্রতিদিন দীপাবলি।’

এর আগে, গত ১৯ অক্টোবর প্যারোলে মুক্তি পেয়েই ধর্ষণ ও খুনের দায়ে ২০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত রাম রহিম সিং একটি ভার্চুয়াল ‘সাষ্টাঙ্গ’ অনুষ্ঠানের আয়োজন করেন। তাঁর মুক্তির খবর পেয়েই সাক্ষাৎ করতে হরিয়ানার কারনাল শহরের মেয়রসহ স্থানীয় বিজেপি নেতারা লাইন দেন।

- Advertisement -islamibank

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, ধর্মগুরু এবং ডেরা সাচা সৌদার প্রধান গুরমিত রাম রহিম সিংকে ২০১৭ সালে ধর্ষণ এবং খুনের দায়ে অভিযুক্ত করা হয়। সম্প্রতি তাঁকে ৪০ দিনের প্যারোল দেওয়া হয়েছে। গত সপ্তাহে তাঁর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে তাঁকে প্যারোলে মুক্তি দেওয়া হয়। এর আগে চলতি বছরের জুন মাসেই এক মাসের প্যারোলে মুক্তি পেয়েছিলেন। তারও আগে, এ বছরেরই ফেব্রুয়ারিতে তাঁকে তিন সপ্তাহের প্যারোল দেওয়া হয়।

উল্লেখ্য, রাম রহিম সিংকে তাঁর আস্তানা ডেরা সাচা সৌদায় দুই নারীকে ধর্ষণের দায়ে ২০ বছরের কারাদণ্ড দেওয়া হয়। ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই কর্তৃক পাঁচকোলা বিশেষ আদালত তাঁকে ২০১৭ সালের আগস্টে ৩০ জনের বেশি মৃত্যু এবং তাদের কয়েক কোটি টাকার সম্পত্তি নষ্ট করার অভিযোগে অভিযুক্ত করেন। এ ছাড়া ২০১৯ সালে রাম রহিম সিং এবং আরও ৩ জনকে ১৬ বছর আগে এক সাংবাদিককে হত্যার অভিযোগে অভিযুক্ত করা হয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM