ফিলিপাইনে ৬.৪ মাত্রার ভূমিকম্প

ফিলিপাইনের উত্তরাঞ্চলে ৬ দশমিক ৪ মাত্রার শক্তিশালী ভূমিকম্প অনুভূত হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার (২৫ অক্টোবর) রাত ১০টা ৫৯ মিনিটে আবরা প্রদেশের ডোলোরেস শহরের কাছে এই ভূমিকম্প হয়। ৩৩০ কিলোমিটার দক্ষিণে রাজধানী ম্যানিলাতে ভূমিকম্পের তীব্রতা অনুভূত হয়। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার (ইউএসজিএস) বরাতে এ তথ্য জানিয়েছে আল জাজিরা।

- Advertisement -

ডোলোরেস শহরের পুলিশ কর্মকর্তা জেফরি ব্লেন্স জানান, ভূমিকম্পের সময় লোকজন আতঙ্কে বাড়ির বাইরে রাস্তায় বের হয়ে যান। প্রাথমিকভাবে শহরটির রাস্তাঘাট ও একটি হাসপাতালের ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

- Advertisement -google news follower

ডোলোরেসের প্রায় ৬০ কিলোমিটার উত্তরে বাটাক শহরে মারিয়ানো মার্কোস মেমোরিয়াল হাসপাতাল ক্ষতিগ্রস্ত হওয়ায় আতঙ্ক দেখা দেয়। পরে হাসপাতালটি থেকে রোগী ও কর্মীদের সরিয়ে নেওয়া হয়। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

আবরা প্রদেশের বেসামরিক প্রতিরক্ষা অফিস জানিয়েছে, হতাহতের কোনো খবর পাওয়া যায়নি এখনো। আর কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা জানতে আরও সময় লাগবে।

- Advertisement -islamibank

প্রশান্ত মহাসাগরীয় রিং অফ ফায়ারে অবস্থিত হওয়ায় ফিলিপাইনে প্রায়ই ভূমিকম্প হয়ে থাকে। গত জুলাই মাসে পার্বত্য অঞ্চল আবরা প্রদেশেই ৭ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে ১১ জন নিহত হন এবং আহত হন কয়েকশ মানুষ। এর আগে ২০১৩ সালের অক্টোবরে দেশটির কেন্দ্রীয় দ্বীপ বোহলে ৭ দশমিক ১ মাত্রার ভূমিকম্পে প্রায় দু’শো মানুষ প্রাণ হারান।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM