এ আর রহমানের নামে সড়ক কানাডায়

ভারতীয় বিনোদন ও সঙ্গীত জগতে তিন দশকেরও বেশ সময় পার করেছেন এ আর রহমান। কেবল দক্ষিণ ভারত নয়, ভারতীয় কিংবা বলিউড নয়, এ আর রহমান আন্তর্জাতিক মানের এক শিল্পী, যার কদর করেন বিশ্বের প্রত্যেকটি দেশ। আর কদর করেন বলেই এ আর রহমানের প্রতি সম্মান দেখিয়ে একটি রাস্তার নামকরণ হয়েছে কানাডার শহর মারখামে।

- Advertisement -

শিল্পীকে সম্মান জানাতে, তার সঙ্গীতের অবদানকে স্মরণ করেই এই কাজ করেছেন কানাডাবাসী। এ ঘটনায় অনেকটা আবেগাপ্লুত করেছে এ আর রহমানকে। একজন শিল্পী কীই বা চাইতে পারেন? সম্মান, ভালোবাসা, শ্রদ্ধা… তাই হয়তো কথাগুলো লেখার সময় প্রত্যেক অক্ষরে ফুটে উঠেছে রহমানের আবেগ।

- Advertisement -google news follower

কী লিখেছেন রহমান?
কানাডার (অন্টারিও) মারখাম শহরের সরকারি কর্মকর্তাদের উদ্দেশে টুইট করেন এ আর রহমান। তিনি লিখেছেন, ‘এমন কিছু হতে পারে, আমি জীবনেও কল্পনা করতে পারিনি। আপনাদের প্রত্যেকের আছে আমি অত্যন্ত কৃতজ্ঞ। মারখামের মেয়র ফ্র্যাঙ্ক স্কারপিট, ভারতীয় কনস্যুলেট জেনেরাল অপূর্ব শ্রীবাস্তব এবং কানাডাবাসী– ধন্যবাদ সবাইকে।’

এখানেই থেমে থাকেননি রহমান। তার আবেগ গড়িয়েছে লেখায়। লিখেছেন, ‘আপনাদের এই ভালোবাসা আমাকে আরও অনেক ভালো কাজ করার জন্য উদ্বুদ্ধ করবে। আমাকে ক্লান্ত হতে দেবে না। অবসর নিতে দেবে না আপনাদের ভালবাসা। যদি ক্লান্ত হয়েও পড়ি, মনে হবে অনেক কাজ করা বাকি আছে। অনেক মানুষকে জোড়া বাকি আছে। অনেক সেতু পেরনো বাকি আছে…।’

- Advertisement -islamibank

জেএন/কেকে

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM