তিন কোটি টাকা জরিমানা গুনল ৩ মোবাইল অপারেটর

দেশের প্রধান তিনটি মোবাইল অপারেটরকে ২ কোটি ৭৮ লাখ ২৫ হাজার টাকা প্রশাসনিক জরিমানা গুনতে হলো। অবৈধ ভিওআইপি কাজে সিম ব্যবহার হওয়ায় রবি, গ্রামীণফোন ও বাংলালিংকের কাছ থেকে এ জরিমানা আদায় করে বিটিআরসি।

- Advertisement -

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

- Advertisement -google news follower

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অবৈধ ভিওআইপি কাজে সিম ব্যবহার করায় প্রশাসনিক জরিমানা বাবদ দেশের বেসরকারি তিনটি মোবাইল অপারেটর থেকে এই অর্থ আদায় করা হয়েছে।

এর মধ্যে রবি আজিয়াটা লিমিটেড ভ্যাটসহ ২ কোটি ১০ লাখ, গ্রামীণফোন লিমিটেড ৫২ লাখ ৫০ হাজার ও বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন ১৫ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা দিয়েছে।

- Advertisement -islamibank

মঙ্গলবার জরিমানার অর্থ জমা দিয়েছে বাংলালিংক। আর বুধবার জমা দিয়েছে গ্রামীণফোন। সর্বশেষ বৃহস্পতিবার সবচেয়ে বড় অঙ্কের জরিমানা জমা দিয়েছে রবি আজিয়াটা লিমিটেড।

বিটিআরসি জানিয়েছে, এই তিন প্রতিষ্ঠান থেকে জরিমানা সমুদয় অর্থ পে-অর্ডারের মাধ্যমে গ্রহণ করা হয়েছে।

অবৈধ ভিওআইপি কাজে সিম ব্যবহারের অভিযোগের ওপর গত ১০ এপ্রিল শুনানি হয়। বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে এবং ভাইস চেয়ারম্যান ও কমিশনারের উপস্থিতিতে অনুষ্ঠিত শুনানিতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ অনুযায়ী তিন অপারেটরকে প্রশাসনিক জরিমানা পরিশোধের নির্দেশ দেয়া হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM