ভিনিশিয়ায় রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় শিশুসহ নিহত ২০

খবর বিবিসি : ইউক্রেনের মধ্যাঞ্চলীয় শহর ভিনিসিয়ায় রাশিয়ার ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে এবং এতে তিন শিশুসহ অন্তত ২০ জন নিহত হয়েছেন বলে দাবি করছেন দেশটির কর্মকর্তারা।

- Advertisement -

বৃহস্পতিবার (১৪ জুলাই) দেশটির রাজধানী কিয়েভের দক্ষিণ-পশ্চিমে এবং চলমান সংঘাতের ফ্রন্টলাইন থেকে অনেক দূরে আঘাত হানা এই হামলায় আরও ৯০ জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

- Advertisement -google news follower

এদিন রাশিয়ার তিনটি ক্ষেপণাস্ত্র ভিনিসিয়ার একটি অফিস ব্লকে আঘাত হানে এবং সেখানকার আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি একে ‘সন্ত্রাসবাদের প্রকাশ্য কর্মকাণ্ড’ বলে অভিহিত করেছেন।

দেশটির স্টেট ইমার্জেন্সি সার্ভিস জানিয়েছে, এদিন সকাল ১০টা ৫০ মিনিট নাগাদ ৯ তলা ওই অফিস ব্লকের গাড়ি পার্কে ক্ষেপণাস্ত্রগুলো আঘাত হানে। প্রায় ৩৭ লাখ জনসংখ্যা অধ্যুষিত ভিনিশিয়ার কেন্দ্রে আবাসিক ভবনগুলোতেও আঘাত হেনেছে।

- Advertisement -islamibank

তবে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় অবশ্য এখনও এই হামলার বিষয়ে কোনো মন্তব্য করেনি। তারা আগে থেকেই বেসামরিক নাগরিকদের লক্ষ্যবস্তু করার কথা অস্বীকার করে আসছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM