বর্ষবরণে নগরে হচ্ছে মঙ্গল শোভাযাত্রা, চলছে প্রস্তুতি

গত দু’বছর বাংলা নতুন বছরকে বরণ করে নিতে ছিল না কোনো আয়োজন, সবকিছু থেমে গেছে করোনা মহামারির কারণে। হয়নি মঙ্গল শোভাযাত্রাও।

- Advertisement -

বাংলা নতুন বছরকে বরণ করে নিতে নানা প্রস্তুতি নেওয়া হলেও মূল আকর্ষণ থাকে চারুকলা অনুষদের মঙ্গল শোভাযাত্রা। শিল্পের প্রয়োজন, বিবেকের জন্য, জীবনের জন্য এই শ্লোগানকে সামনে রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নগচারুকলা ইনস্টিটিউটে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকাল ১০টায় মঙ্গল শোভাযাত্রাটি বাদশা মিয়া সড়কের চারুকলা ইনিস্টিউটের সামনে থেকে শুরু হয়ে কাজির দেউড়ি এলাকায় শেষ হবে।

আবহমান বাংলার প্রাচীন লোকজ সংস্কৃতি-কৃষ্টি ফুটিয়ে তুলতে পাখি, প্যাঁচা, পুতুলসহ বিভিন্ন প্রাণীর প্রতিকৃতি তৈরি করা হচ্ছে। সেই সঙ্গে হাতপাখা, চরকিসহ তৈরি হচ্ছে আরও কিছু বৈশাখী অনুষঙ্গ।

- Advertisement -islamibank

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনিস্টিটিউটের সহযোগী অধ্যাপক সুব্রত দাশ জানান, বাঙালি সংস্কৃতির যে লোকজ ফরমগুলো আছে সেগুলোকে মাথায় রেখে মঙ্গল র‌্যালিকে সাজানো হবে। এভাবে র‌্যালি করার চেষ্টা চলছে।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM