ফের আন্দোলনে রানিং স্টাফরা: সারাদেশে ট্রেন চলাচল বন্ধ, বিপাকে যাত্রীরা

পেনশন থেকে মাইলেজ ভাতা বাদ দেওয়ার সিদ্ধান্ত বাতিলের দাবিতে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছেন রানিং স্টাফরা। আজ বুধবার ভোর থেকে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ রেখেছেন চালকেরা।

- Advertisement -

ট্রেনচালক, সহকারী চালক, গার্ড ও টিটিরা ১৬০ বছর ধরে মাইলেজ সুবিধা পাচ্ছিলেন। গত বছরের ৩ নভেম্বর এসব সুবিধা বাতিল করে প্রজ্ঞাপন জারি করে সরকার।

- Advertisement -google news follower

এরপর থেকে আন্দোলন কর্মসূচি চালিয়ে আসছিল বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতি। তবে গত ৩০ জানুয়ারি রেলওয়ের ঊর্ধ্বতন কর্মসূচি স্থগিত করলেও ১০ এপ্রিল অর্থ বিভাগের এক আদেশে, রেলওয়ের রানিং স্টাফদের মূল বেতনের সঙ্গে রানিং অ্যালাউন্স যোগ করে পেনশন ও আনুতোষিক প্রদানের প্রস্তাব খারিজ করে দেওয়া হয়।

এরপর হঠাৎ আজ ভোর থেকে সারা দেশে ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছেন তাঁরা।

- Advertisement -islamibank

সারা দেশের মতো চট্টগ্রামেও ট্রেন চলাচল বন্ধ রেখেছেন লোকোমাস্টাররা। বুধবার সকালে চট্টগ্রাম স্টেশন থেকে ছয়টি ট্রেন ছেড়ে যাওয়ার কথা থাকলেও একটি ট্রেনও ছেড়ে যায়নি। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

চট্টগ্রাম রেলস্টেশনের ব্যবস্থাপক রতন কুমার চৌধুরী গণমাধ্যমকে জানান, কোনো ধরনের পূর্বঘোষণা না দিয়ে ট্রেন চলাচল বন্ধ রেখেছেন। সকালে চট্টগ্রাম স্টেশন থেকে ঢাকাগামী তিনটি, ময়মনসিংহগামী একটি, চাঁদপুরগামী একটি ও সিলেটগামী একটি ট্রেন থাকলেও কোনো ট্রেন স্টেশন ছেড়ে যায়নি।

জয়নিউজ/পিডি

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM