পতেঙ্গায় সাগরে নোঙর করা নৌযানে আগুন: আহত ৩

চট্টগ্রামের পতেঙ্গা সৈকতের খেজুরতলার অদূরে একটি মাছ ধরার নৌযানে আগুন লাগার ঘটনা ঘটেছে। শুক্রবার (২৬ মে) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে মহুরি-২ জাহাজে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

- Advertisement -

জাহাজটিতে থাকা পাঁচজনের মধ্যে তিনজন গুরুতর আহত হন। পরে প্রায় তিন ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা হয় বলে জানায় ফায়ার সার্ভিস।

- Advertisement -google news follower

বিষয়টি নিশ্চিত করে কর্ণফুলী ইপিজেড (কেইপিজেড) ফায়ার স্টেশনের ফায়ার ফাইটার মো: নাহিদ হোসেন বলেন, খবর পেয়ে রাত ১১টা ২০ মিনিটে আমাদের দু’টি ইউনিট স্টেশন থেকে বের হয়। তবে জাহাজটি সাগরের মাঝখানে ছিল। তাই আমাদের যন্ত্রপাতি নিয়ে সেখানে যেতে দেরি হয়ে যায়।

বন্দরের নিয়ন্ত্রণকক্ষ থেকে জানানো হয়, সোয়া ১১টার দিকে সৈকতের দেড় মাইল অদূরে একটি মাছ ধরার নৌযান মুহুরী-২ আগুন লাগে। তাৎক্ষণিকভাবে কোস্টগাডর্কে জানানো হয়।

- Advertisement -islamibank

কোস্টগার্ড ও বন্দর কর্তৃপক্ষের শক্তিশালী উদ্ধারকারী জাহাজ কান্ডারি-৮ ঘটনাস্থলে পৌছে তিন ঘন্টা চেষ্টা চালিয়ে শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক বলেন, আকমল আলী ঘাট থেকে অন্তত দুই কিলোমিটার দূরে সাগরে নোঙর করে রাখা ছিল লাইটার জাহাজটি। আগুন লাগার পর সাথে সাথে আমাদের উদ্ধারকারী জাহাজ কান্ডারি-৮ ঘটনাস্থলে পাঠানো হয়।

চট্টগ্রাম বন্দর সূত্রে জানা যায়, এমভি মুহুরি-২ নামের নৌযানটিতে মোট পাঁচজন ছিলেন। এরমধ্যে তিনজন আহত হয়। তবে তারা সকলেই নৌকা নিয়ে পাড়ে চলে আসেন। আহত তিনজনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM