মুম্বাইয়ে বাংলাদেশি গ্রেফতার

ভারতের মুম্বাইয়ে বিপন অনিল বড়ুয়া নামের এক বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে ভারতীয় পাসপোর্টে ইতালি যাওয়ার চেষ্টাকালে মুম্বাইয়ের শিবাজী মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়।

- Advertisement -

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, মুম্বাই থেকে ওমানের রাজধানী মাস্কাট হয়ে রোমে যাওয়ার জন্য বৃহস্পতিবার শিবাজী মহারাজ বিমানবন্দরে আসেন বিপন; নিয়ম অনুযায়ী ইমিগ্রেশন বিভাগে নিজের ভারতীয় পাসপোর্ট জমাও দেন।

- Advertisement -google news follower

কিন্তু বিভাগে দায়িত্বরত কর্মকর্তা তার পাসপোর্টে লুক আউট সার্কুলার (এলওসি) সিলমোহর লক্ষ করে বিমানবন্দরের আইনশৃঙ্খল বাহিনীকে ব্যাপারটি অবহিত করেন।

ভারতের ফরেনার্স রেজিস্ট্রেশন অফিস (এফআরও) থেকে এলওসি জারি করা হয়। ভারতে বসবাসরত কোনো বিদেশিকে দেশত্যাগে বাধা দেওয়াই এলওসির মূল উদ্দেশ্য।

- Advertisement -islamibank

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বিমানবন্দর পুলিশের কর্মকর্তারা টাইমস অব ইন্ডিয়াকে বলেন, নিজেকে বৌদ্ধ সন্ন্যাসী পরিচয় দেওয়া বিপন আসলে বাংলাদেশের নাগরিক এবং তার নিবাস বান্দরবান জেলায়।

বৌদ্ধ ধর্মের প্রচারের উদ্দেশে ২০১৫ সালে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করেন বিপন এবং তারপর ২০১৬ সালে দেশটির মধ্যাঞ্চলীয় রাজ্য ছত্তিশগড়ের রাজধানী রায়পুর চলে যান এবং সেখানেই আস্তানা গেড়ে বসেন।

রায়পুরে থাকার সময়েই ভুয়া কাগজপত্র জমা দিয়ে ভারতীয় পাসপোর্ট ও আধার কার্ড করান বিপন এবং তারপর ওই পাসপোর্টের মাধ্যমেই শুরু হয় তার বিদেশ সফর।

২০১৬ সাল থেকে এ পর্যন্ত নিজের ভুয়া ভারতীয় পাসপোর্ট ব্যবহার করে মালয়েশিয়া, থাইল্যান্ড, লাওস, মিয়ানমার, ভিয়েতনাম ও যুক্তরাজ্যে সফর করেছেন বলে পুলিশকে জানিয়েছেন বিপন অনিল বড়ুয়া।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM