সন্দ্বীপের ২০ মিনিটের ডাকাতি মিশনের দুই তাণ্ডবকারী গ্রেফতার

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার গুপ্তছড়া বাজার এলাকায় এক শিক্ষকের বাড়িতে রোববার ভোররাতে ডাকাতরা ২০ মিনিট ধরে তাণ্ডব চালায়। ডাকাতেরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও রড দিয়ে আঘাত করে আহত করেছেন ওই শিক্ষক, তাঁর স্বামী ও সন্তানকে। গুরুতর আহত অবস্থায় তিনজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে স্বামী-স্ত্রীর অবস্থা গুরুতর।

- Advertisement -

ওই ডাকাতি মিশনে জড়িত থাকার অভিযোগে ১২ ঘন্টার মধ্যে দুই ডাকাতকে গ্রেপ্তার করেছে সন্দ্বীপ থানা পুলিশ।

- Advertisement -google news follower

সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম বলেন, মাত্র ২০ মিনিটের মধ্যে ডাকাতেরা ঘটনা ঘটিয়ে পালিয়ে যায়। পুলিশ ১২ ঘন্টার মধ্যে দুই ডাকাতকে ধরতে সক্ষম হয়।

গ্রেফতারকৃতরা হলেন -সন্দ্বীপের কালাপানিয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ভাসার বাড়ির মো. আবুল কাশেমের ছেলে ছগির ও বাউরিয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের আবুল হাশেম মাস্টার বাড়ির মো. আবুল হাশেমের ছেলে শামীম।

- Advertisement -islamibank

ছগির ও শামীমের বিরুদ্ধে সন্দ্বীপসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। ছগিরকে ২০১৮ সালে বন্দুকসহ গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে একটি মামলায় ১৬ বছরের সাজার রায় রয়েছে।

শহীদুল ইসলামের দাবি, গ্রেপ্তারকৃতরা ডাকাতির সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তারা কিছু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। এ বিষয়ে অভিযান অব্যাহত রয়েছে।

এরআগে সন্দ্বীপ পাবলিক স্কুলের জ্যেষ্ঠ শিক্ষক মাইমুনা খানম ও তার স্বামী মোস্তাফিজুর রহমানকে ছুরি দিয়ে কোপানো হয়েছে। তাঁদের বড় মেয়ে তাসফিয়া রহমান ওরফে নুহান স্থানীয় একটি বিদ্যালয়ের নবম শ্রেণিতে পড়ে। ডাকাতদের হাতে থাকা রডের আঘাতে তাসফিয়ার মাথা ফেটে গেছে। আজ ভোর পৌনে পাঁচটার দিকে পাঁচ থেকে ছয়জন ডাকাতের একটি দল মুখোশ পরে ওই বাড়িতে আসে। তারা প্রথমে ঘরে প্রবেশের কলাপসিবল গেটের চারটি তালা ভাঙে।

জেএন/এফও/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM